শুধু ৫ শতাংশ টিকা দিয়ে করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয়

মাস্ক বিতরণকালে ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামে এখন করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা ভয়াবহ আকার ধারন করেছে।
কোন হাসপাতালে বেড খালি নেই। করোনা মহামারীর শুরুর দিকে চালু করা ফিল্ড হাসপাতাল, সিটি কর্পোরেশন আইসোলেশন সেন্টার ও বিভিন্ন মানুষের সহায়তায় যে হাসপাতালগুলো চালু করেছিল তাও এখন বন্ধ রয়েছে। তাছাড়া চট্টগ্রামের পাচঁ বেসরকারি মেডিকেলের মধ্যে শুধুমাত্র মা ও শিশু হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।
বাকী ইন্টারন্যাশনাল মেডিকেল, সাদার্ন মেডিকেল, মেরিন সিটি মেডিকেল ও বিজিসি ট্রাস্ট মেডিকেলে করোনা রোগীদের কেন চিকিৎসা দেওয়া হয়নি এটা আশ্চর্য এবং উদ্বেগের বিষয়। বর্তমানে দেশের মোট জনসংখ্যার ৫% মানুষের জন্য টিকার মওজুদ আছে। শুধুমাত্র এই ৫% মানুষকে টিকা দিয়ে করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।
তিনি ২৮ জুলাই বিকালে নগরীর আগ্রাবাদ ও বাদামতলী এলাকায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরনকালে এসব কথা বলেন। এর আগে তিনি বাদামতলী জামে মসজিদে ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড় বিএনপির আহবায়ক এস এম ফরিদুল আলমের মায়ের জানাজায় অংশ নেন।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, সদস্য হারুন জামান, মহানগর বিএনপি নেতা আবু সালেহ, মাহবুবুল হক, বুলবুল আহমেদ, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড বিএনপির আহবায়ক এসএম ফরিদুল আলম, মহানগর তাঁতী দলের আহ্বায়ক মনিরুজ্জামান টিটু, বিএনপি নেতা অ্যাডভোকেট কাজী সিরাজুল ইসলাম, নুরউদ্দীন সোহেল, হাফেজ আহম্মদ, আবদুল হাকিম, হাসান রুবেল, নগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি খাইরুল আলম দিপু, মইনুদ্দিন রাশেদ, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মো. ইসমাইল, বজল আহমেদ, মো. আলমগীর, লোকমান হাকিম, ইকবাল হোসেন, তাজুল ইসলাম রানা, আলতাফ হোসেন, আবু জহুর, আবু সৈয়দ কালু, মো. ইমন, আবু ইমরান খোকন, রমজান আলী মুরাদ, এড. মাহবুবুল আলম, ইদ্রিস আলম প্রমুখ। বিজ্ঞপ্তি