শিশুকে ধর্ষণের পর হত্যা, রিকশা চালক গ্রেফতার

সুপ্রভাত ডেস্ক »

নগরীতে শিশুকে (৭) ধর্ষণের পর হত্যার ঘটনায় ওসমান ফারুক মিন্টু (৪৪) নামে এক রিকশাচালককে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে ডবলমুরিং থানার বেপারী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান এ তথ্য জানিয়েছেন। ওসমান ফারুক মিন্টু নোয়াখালীর বেগমগঞ্জ থানার হাজিপুর সিরাজ সর্দার বাড়ির মৃত আলী আজমের ছেলে। খবর বাংলাট্রিবিউনের।

পুলিশ জানায়, গত ১৮ সেপ্টেম্বর নগরীর বন্দর থানার পোর্ট কলোনির ৮ নম্বর সড়কের পরিত্যক্ত একতলা বাড়ি থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বাবা বন্দর থানায় ধর্ষণ ও হত্যা মামলা করেন।

বন্দর থানার ওসি মাহফুজুর রহমান বলেন, ‘গ্রেফতারের পর রিকশাচালক দোষ স্বীকার করে জানিয়েছে, শিশুটিকে বিরিয়ানি কিনে দেওয়ার কথা বলে রিকশায় তোলে। এরপর বন্দর থানা এলাকায় পরিত্যক্ত বাসায় নিয়ে ধর্ষণের পর হত্যা করে।’

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীর স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, গত ১৭ সেপ্টেম্বর সকালে খালার বাসায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় শিশুটি। বড়পোল এলাকায় গেলে ওই রিকশাচালক তাকে ডেকে নেয়। শিশুটির সঙ্গে প্রতিবেশী আরেক শিশু ছিল। সে সঙ্গে যেতে চাইলেও নেয়নি রিকশাচালক। শুধু ওই শিশুটিকে রিকশায় তুলে নিয়ে যায়। প্রতিবেশী শিশুটি বাড়িতে গিয়ে বিষয়টি ভুক্তভোগীর মাকে জানায়। পরে তাকে খুঁজতে বের হন স্বজনরা। না পেয়ে রাতে মাইকিং করা হয়। পরদিন বেলা ১১টার দিকে পোর্ট কলোনির পরিত্যক্ত বাসায় শিশুটির লাশ দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর শিশুটির স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করেন।