শিরোপার খেতাব ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবের

প্রথম বিভাগ ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং অনুপ বিশ্বাস এন্ড ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগের গত আসরে কোনমতে এক দলের সহযোগিতায় ৩ পয়েন্ট পেয়ে রেলিগেশন মুক্ত হয়েছিল ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব। সেই দলটিই ২০২৩-২৪ আসরে শুরু থেকে ছন্দে থেকে শেষ পর্যন্ত শিরোপা জয় করে প্রিমিয়ার লিগের টিকেট পেয়ে গেছে।

গতকাল তারা নিজ শেষ খেলায় ২-১ গোলে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবের বিরুদ্ধে জয়লাভ করে। এতে তাদের ঝুলিতে জমা হয় সর্বোচ্চ ২১ পয়েন্ট। আজ শেষ দিনে রানার্সআপ দল নিশ্চিত হবে। শেষ দিনে একমাত্র খেলায় বিসিআইসি ও রাইজিং স্টার ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে। এতে জয় পেলে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হবে রাইজিং স্টার। নবাগত কে এম স্পোর্টিং ক্লাবেরও ২০ পয়েন্ট। সেক্ষেত্রে হেড-টু-হেডে এগিয়ে আছে রাইজিং স্টার। আর ড্র হলে রানার্সআপ খেতাব পাবে কে এম স্পোর্টিং ক্লাব।

উল্লেখ্য, নওজোয়ানের বিরুদ্ধে প্রোটেষ্ট করে তা প্রমানিত করলে লিগ কমিটি রাইজিং স্টারকে পূর্ণ তিন পয়েন্ট দিয়েছে। তাই বর্তমানে ৮ খেলায় ১৭ পয়েন্ট রাইজিং স্টারের।

শিরোপা’র জন্য ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবকে জিততেই হবে-এমণ সমীকরণে ৩৫ মিনিটে গোল হজম করে পিছিয়ে যায় লাকী স্টার। সুন্দর আক্রমণ থেকে বক্সে পেয়ে আল-আমিন বল জালে প্লেস করে নওজোয়ানকে এগিয়ে দেন (১-০)। এ ফলাফলে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ৫ মিনিটের ব্যবধানে দুই গোল পেয়ে স্বস্তিতে থাকে লাকী স্টার। ৭০ মিনিটে পেনাল্টি থেকে দিপু মারমা বল জালে জড়িয়ে সমতা আনেন (১-১)। ৭৫ মিনিটে সতীর্থের সেন্টারে অনেকটা বিনা বাধায় মাথা ছুঁইয়ে স্টপার আখতার জালের ঠিকানা খুজে পান (২-১)। ম্যাচসেরা আখতারের হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর মমিনুল হক।

স্টেডিয়াম এলাকায় লাকী স্টার ও নওজোয়ানের খেলা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে এ খেলাকে ’পাতানো’ বলে সমালোচনা করেছেন। তবে দুই দলের কর্মকর্তারা তা অপপ্রচার বলে উল্লেখ করেন।

বিকেলে দিনের দ্বিতীয় খেলায় বাকলিয়া একাদশ ২-১ গোলে কল্লোল সংঘকে পরাজিত করে। ম্যাচসেরা জাহেদুলের হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর শাহজাহান আহমেদ সামি। আজকের খেলা-বিসিআইসি:রাইজিং স্টার ক্লাব (২টা ৩০)।