শিক্ষা প্রসারের আশাবাদ

ইউএসটিসি’তে মালদ্বীপের হাই কমিশনারের সৌজন্য সফর

মালদ্বীপের হাই-কমিশনার শিরুজিমাথ সামির এবং সিকো ফাউন্ডেশন বাংলাদেশের এক্সকিউটিভ চেয়ারম্যান সালাউদ্দিন কাসেম খাঁন গতকাল সকাল ১০টায় ইউএসটিসিতে সৌজন্য সফর করেন।
এ সময় ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম এবং গভর্নিং বডির সদস্য ডা. শেখ মাহসিদ নুরসহ ইউএসটিসি ও আইএএইচএস এর বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং কর্মকর্তারা ফুল দিয়ে হাই-কমিশনারসহ অতিথিদের বরণ করে নেন।
ইউএসটিসি ও আইএএইচএস-এর কনফারেন্স হলে ইউএসটিসি-এর উপাচার্য প্রফেসর ড. মো জাহাঙ্গীর আলম- এর সভাপতিত্বে আইএএইচএস- এর পরিচালনা পর্ষদের সদস্য ডা. শেখ মাহসিদ নুর, ইউএসটিসি-এর উপ-উপাচার্য, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও আইএএইচএস-এর অধ্যক্ষ ও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিবিএমএইচ-এর পরিচালক, আনোয়ারা নুর নার্সিং ইনস্টিটিউট ও কলেজের অধ্যক্ষ সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মালদ্বীপের হাই-কমিশনার মিস শিরুজিমাথ সামির মালদ্বীপের সাথে বাংলাদেশের দীর্ঘ এবং কার্যকরী সম্পর্কের কথা উল্লেখ করেন। সভায় মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাথ সামির ইউএসটিসির উচ্চশিক্ষা এবং আইএএইচএস-এর চিকিৎসাশিক্ষা ও বিবিএমএইচএস -এর স্বাস্থ্যসেবার ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে মালদ্বীপের শিক্ষার্থীদের আইএএইচএস-এ চিকিৎসা শিক্ষা নেয়ার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান। তিনি ইউএসটিসির সাথে মালদ্বীপের শিক্ষা-কার্যক্রম আরো প্রসারিত করার আশাবাদ ব্যক্ত করেন।
সিকো ফাউন্ডেশন বাংলাদেশের এক্সকিউটিভ চেয়ারম্যান সালাউদ্দিন কাসেম খাঁন ভবিষ্যতে ইউএসটিসির বিজ্ঞানভিত্তিক জ্ঞান প্রসারে মালদ্বীপের যৌথ কার্যক্রমের উদ্যোগ নেয়ার আহ্বান জানান।
ডা. শেখ মাহসিদ নুর তাঁর বক্তব্যে ইউএসটিসি প্রতিষ্ঠাতায় জাতীয় অধ্যাপক ডা. নুরুল ইসলামের অবদান তুলে ধরেন এবং শিক্ষা কার্যক্রমে ইউএসটিসি এবং মালদ্বীপের দীর্ঘ এবং কার্যকরী ভূমিকার প্রশংসা করেন। সভাপতির বক্তব্যে ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম মালদ্বীপের হাই-কমিশনার শিরুজিমাথ সামের এবং সিকো ফাউন্ডেশন বাংলাদেশের এক্সকিউটিভ চেয়ারম্যান সালাউদ্দিন কাসেম খাঁনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এই অঞ্চলে বিজ্ঞানভিত্তিক শিক্ষার উপর গুরুত্বারোপ করেন এবং দক্ষিণ এশিয়া এবং মধ্যপ্রাচ্যের ছাত্র-ছাত্রীদের পড়াশোনা এবং সাফল্যের কথা তুলে ধরেন। এ সময় অন্যান্যের মধ্যে গভর্নিং বডির সদস্য ডা. শেখ মাহসিদ নুর ও সিজিএসর প্রতিষ্ঠাতা ফারহাত কাসেম খাঁন, আইএএইচএস এর অধ্যক্ষ ডা. আ ম ম এহতেশামুল হক, ইউএসটিসি’র উপ উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার, পরিচালক ডা. কামরুল হাসান, রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়াসহ ইউএসটিসি ও আইএএইচএসর বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভার উপস্থাপনায় ছিলেন আইএএইচএস এর সহযোগী অধ্যাপক ডা সুলতানা রুমা আলম। বিজ্ঞপ্তি