শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছেন প্রধানমন্ত্রী

উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এবং শিক্ষার্থীদের সামগ্রিক কল্যাণে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি গতকাল শনিবার দুপুরে চাকতাই শিশু শিক্ষা নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখা করতে কোন টাকা খরচ করতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়েদের কাছে শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির টাকা দেন। অভিভাবকদের কাছে অনুরোধ করবো সেই টাকা দিয়ে তারা যেন ছেলে-মেয়েদের পুষ্টিকর খাদ্য কিনে দেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, শোকাবহ আগস্ট মাস, এই মাসে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর শিশুপুত্র রাসেলকেও তারা বাঁচতে দেয়নি। শেখ রাসেল স্বপ্ন দেখতো বড় হয়ে বিমান চালাবে, কিন্তু নরপশুরা ১৫ আগস্টের কালো রাতে তাকেও হত্যা করে সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তিনি লেখাপড়ায় ভালোভাবে আত্মনিয়োগ করে দেশের যোগ্য নাগরিক হিসাবে নিজেদের গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উপমন্ত্রী তার প্রয়াত পিতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কথা স্মরণ করে বলেন, আমার পিতাসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ স্কুল প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের কল্যাণে সবার আগে এগিয়ে আসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম হারুনুর রশিদ। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন কাউন্সিলর হাজী নুরুল হক, দাতা সদস্য সাইদ হোসেন সোহেল, বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি আবছার উদ্দিন, চাকতাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, আওয়ামী লীগ নেতা দীপঙ্কর চৌধুরী কাজল, অমর কান্তি দাশ, আলী আব্বাস, আলী আকবর, স্কুলের প্রধান শিক্ষিকা রিতা চক্রবর্তী এবং সহকারী শিক্ষক মিল্টন মজুমদার, বনানী তালুকদার, চেমন আরা ববি ও মোহাম্মদ ফারুক।

অনুষ্ঠানে ২০০ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি প্রদান করা হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদ ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দের পক্ষ থেকে উপমন্ত্রীকে ক্রেস্ট দেয়া হয়। বিজ্ঞপ্তি