শিক্ষকরাই মূল প্রাণশক্তি

বাকশিসের আলোচনা সভা

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি-বাকশিস চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ৫ অক্টোবর বিকেলে মহিলা কলেজ, চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক হোসাইন আহমেদ আরিফ ইলাহি।
তিনি বলেছেন, বিশ্বব্যাপী বিপর্যস্ত শিক্ষা পুনরুদ্ধারে শিক্ষকরাই হচ্ছেন এখন মূল প্রাণশক্তি।
বক্তারা বলেন, শিক্ষা যদি এগিয়ে না যায় তাহলে জাতির সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত হবে। কিন্তু শিক্ষার এই রূপান্তরে ৯৫ ভাগ দায়িত্ব পালনরত বেসরকারি শিক্ষকরা অবহেলিত ও বঞ্চিত। বাকশিস, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যক্ষ দবির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন বাকশিস কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের চৌধুরী।
যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ সমীর কান্তি দাশের সঞ্চালনায় সভার প্রারম্ভে নবনিযুক্ত অধ্যক্ষ আ ন ম সরোয়ার আলম, অধ্যক্ষ শ্যামল কান্তি মজুমদার, অধ্যক্ষ আবুল কাশেম, অধ্যক্ষ মাঈনুদ্দিন আহমদ, উপাধ্যক্ষ সমীর রঞ্জন নাথ, উপাধ্যক্ষ বিজন শীল, উপাধ্যক্ষ ফরিদা সুলতানাকে সংবর্ধিত করা হয়।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন সাধারণ সম্পাদক কবি অধ্যাপক ফাউজুল কবির, প্রাক্তন সহ-সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ অধ্যাপক সুকুমার দত্ত, অধ্যাপক শিব প্রসাদ, অধ্যাপক সুজিত কুমার দাশ, অধ্যক্ষ মিসবাহ উর রহমান, অধ্যাপক ইউনুস মিয়া, অধ্যাপক কমরুদ্দিন আহমদ, উপাধ্যক্ষ সৈয়দ উদ্দিন আহমদ, অধ্যক্ষ জসীম উদ্দিন, অধ্যক্ষ আবুল মনসুর, অধ্যাপক ইব্রাহিম, অধ্যাপক কামরুল আনোয়ার চৌধুরী, অধ্যক্ষ জামাল উদ্দিন, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক কামাল উদ্দিন, অধ্যক্ষ তৌহিদুল আলম, অধ্যাপক হোসাইন শহীদ অহিদুল আলম, অধ্যাপক নীলুমনি শর্মা, অধ্যাপক আবদুল কাইয়ুম, অধ্যাপক ড. মোজাহেরুল আলম, অধ্যাপক আয়েশা পারভীন চৌধুরী, অধ্যাপক তুষার কান্তি ভারতি ও কর্মচারী ফেডারেশন নেতা আক্কাস মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি