লামায় কাভার্ডভ্যানের চাপায় বাসচালক নিহত

আহত ২৯ যাত্রী

নিজস্ব প্রতিনিধি, লামা »
বান্দরবানের লামা উপজেলায় কাভার্ডভ্যানের চাপায় বাস চালক নিহত এবং ২৯ বাসযাত্রী আহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার ফাঁসিয়াখালী-লামা সড়কের মিরিঞ্জা মাদানীনগর এলাকায় এ দূর্ঘটনা ঘটনা ঘটে। নিহত বাস চালকের নাম মো. আনোয়ার হোসেন (৫০)। তিনি চকরিয়া পৌরসভা এলাকার সোসাইটি পাড়ার বাসিন্দা ও বাস টার্মিনাল শ্রমিক ইউনিটির সহসভাপতি বলে জানা গেছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা আহতদেরকে উদ্ধার করে লামা ও চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করেন।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার সকাল ১০টার দিকে লামা থেকে যাত্রীবোঝাই করে একটি ৪৫ সিটবিশিষ্ট বাস কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় যাচ্ছিল। গাড়িটি সড়কের মাদানি নগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে বাসের ওপর চাপা দেয়। এতে ৩০ যাত্রী আহত হন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- জোৎস্না দে (২০), শুভশ্রী (১০), রূপম চাকমা (২), জহর লাল (৫৫), নুর মোহাম্মদ (২৮), মো. সোহেল (৩২), রাজশ্রী দে (২), নুরুল আলম (৩০), হাসনা বালা (৬০), মনু আলম (৩৫), তপন (৩৮), সরওয়ার (২৫), মো. রফিক (৩০), সরওয়ার আলম (৫৫), মো. সাহেদ (৬৫), শিব সংকর (৩৭), জেসি মার্মা (২২), আবুল হোসেন (৫৫), বাসের হেলপার মো. বেলাল (২৪), মেরি আক্তার (৪৫), মোহছেনা বেগম (৪০), আকিব (১০), ইমু (৬), জিহান (১৮), জাহানারা বেগম (৪৮), পাখি বালা (৭০) প্রমুখ। তাৎক্ষণিকভাবে অন্য আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। আহতরা সবাই উপজেলা ও পাশের চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের বাসিন্দা। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত বাসচালক মো. আনোয়ার হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় আহতদেরকে উদ্ধার করে উপজেলা এবং কাছাকাছি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করেন।
লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আলমগীর বলেন, ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় নিহত ও আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত উপজেলা, চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে পাঠানো হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।