রামগড়ে করোনায় মুক্তিযোদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, রামগড় :
খাগড়াছড়ির রামগড়ে মুক্তিযোদ্ধা এবং সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবুল হাসেম মিয়া (৮৩) করোনা আক্রান্ত হয়ে বুধবার রাত দুইটায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।
রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্রের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন কাজ সম্পন্ন করা হয়। তিনি রামগড় পৌরসভার সুকেন্দ্রাই পাড়ার বাসিন্দা।
রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জিনাত রেহানা জানান, ১৬ জুলাই বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম মিয়ার নমুনা সংগ্রহ করা হয় এবং ১৯ জুলাই তার শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।
তিনি আরো জানান, তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। শারীরিক অবস্থা অবনতি হওয়ায় ২১ জুলাই উনাকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরবর্তীতে বয়স এবং নানা জটিল রোগে ভুগছিলেন বিধায় পারিবারিক সিদ্ধান্তে উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্টগ্রামে প্রেরণ করা হয়।
রামগড় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সজিব কুমার রুদ্র জানান, দুপুর ২টার দিকে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাসেম মিয়াকে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় রামগড় কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলের রামগড় থানার প্রতিনিধি এস আই মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মফিজুর রহমান সহ অনেকে। দাফন কাজ সম্পূর্ণ করতে সহায়তা করেন ‘শেষ বিদায়ের বন্ধু ‘সংগঠন রামগড় শাখা।