রাজনীতিবিদদের সব জায়গায় ব্যবসার মানসিকতা থাকতে নেই : নওফেল

‘জেনারেল হাসপাতালকে মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে’

নিজস্ব প্রতিবেদক »
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনা পরিস্থিতির শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উৎসাহে চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে করোনা আক্রান্তদের চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে। এ হাসপাতাল আজ স্বয়ংসম্পূর্ণ। তাই জেনারেল হাসপাতালকে মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তর করারও চেষ্টা চলছে। মেডিক্যাল কলেজ হাসপাতালে রূপান্তর করা হলে একটা পূর্ণাঙ্গ অর্গানোগ্রামে জুনিয়র ডাক্তার থেকে শুরু করে সকল পর্যায়ে জনবল থাকবে। শুধু অবকাঠামোগত হাসপাতাল নয়, হাসপাতালে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সঠিক চিকিৎসাসেবা। পূর্ণাঙ্গ অর্গানোগ্রাম পেয়ে গেলে চিকিৎসা সেবা দেওয়া অনেকটা সহজ হবে।
গতকাল আন্দরকিল্লায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সরঞ্জাম ও বিএসআরএম গ্রুপের অর্থায়নে ৮ শয্যার এইচডিইউ জোনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এ কথা বলেন।
তিনি আরও বলেন, এই ৮টি এইচডিইউসহ মোট ২৬টি আইসিইউ সুবিধাযুক্ত বেডে আজ থেকে রোগীদের সেবা প্রদান করা যাবে। এছাড়া প্রতিটা বেডে অক্সিজেন সুবিধা হয়েছে। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় দ্রুত সময়ের এই ব্যাপক পরিবর্তন হয়েছে।
তিনি বলেন আগেও এই হাসপাতালের অবকাঠামোগত উন্নয়নে এস আলম গ্রুপ, পিএইচপি গ্রুপ, টিকে গ্রুপ এগিয়ে এসেছিল, আজ চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও বিএসআরএম গ্রুপ এগিয়ে এলো। তিনি এজন্য তাদের ধন্যবাদ জানান।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, আমরা যারা রাজনীতি করছি তাদের যদি জনগণের প্রতি দায়বদ্ধতা সঠিক থাকে তাহলে সরকারি স্থাপনার উন্নয়ন অবশ্যই হবে। কিন্তু রাজনীতিবিদ হয়ে যদি অনেক ব্যবসা-বাণিজ্য থাকে, মন-মানসিকতা যদি হয়ে থাকে সব জায়গায় ব্যবসা করতে হবে, মুরগি সাপ্লাই, খাবার সাপ্লাই, মেশিন সাপ্লাই দিতে হবে তাহলে কিন্তু রাজনীতিবিদ হিসেবে দায়বদ্ধতার জায়গায় মানুষের সাথে প্রতারণা করা হবে। এই আদর্শ বঙ্গবন্ধু শেখান নাই, আমরা জননেত্রী শেখ হাসিনার কর্মী। আমরা মানুষের জন্য কাজ করতে চাই। আমরা প্রত্যেকে যে দায়িত্বে আছি, সেইখানে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যার নির্দেশনা মেনে কাজ করতে হবে।
চট্টগ্রামের জেলার সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বীর সভাপতিত্বে এবং সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া, বিএসআরএম গ্রুপের উপ-ব্যবস্থাপক তপন সেনগুপ্ত। বক্তব্য রাখেন সিনিয়র কনসালটেন্ট ডা. আজয় দাশ, ডা. মৌমিতা দাশ প্রমুখ।