রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার আহ্বান

সিওসি’৮৬র মাসিক সভা

জামালখান সড়কস্থ ক্লাব অব কলেজিয়েটসের অডিটরিয়াম-এ সিওসি’৮৬ এর ১৪০ তম মাসিক সভা ১৯ মার্চ সংগঠনের আহবায়ক মনজুর মোর্শেদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সিওসি৮৬’র পক্ষ থেকে সীতাকু-, সিদ্দিক বাজার ও সায়েন্স ল্যাবরেটরি সংলগ্ন মার্কেটে বিস্ফোরণ জনিত দুর্ঘটনায় নিহতদের জন্য রাব্বুল আলামিনের দরবারে জান্নাতুল ফেরদৌস কামনা ও শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয় এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়।

সভায় বক্তারা, আসন্ন পবিত্র মাহে রামাদানকে উপলক্ষ্য করে খাদ্য দ্রব্যের বাজার মূল্যের উর্ধ্বগতি ও সাধারণ মানুষের দৈনন্দিন ব্যয় বৃদ্ধি পাওয়াতে হতাশা ব্যক্ত করেন। এই পবিত্র মাসে দেশবাসীকে ভেজালমুক্ত খাদ্য-দ্রব্য বিক্রয় নিশ্চিত পূর্বক দ্রব্য-মূল্যের দাম স্থিতিশীল রাখতে সিওসি৮৬’র পক্ষ থেকে ব্যবসায়ী সমাজের প্রতি অনুরোধ জানানো হয় এবং বাজার নিয়ন্ত্রনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে প্রশাসনের নজরদারী তথা সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

সভায় বক্তারা পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরে যানজট নিরসনে মহানগর ট্রাফিক বিভাগ কর্তৃপক্ষের সুনিদিষ্ট নির্দেশনা, অবৈধভাবে গুরুত্বপূর্ণ রাস্তা বেদখল ও ফুটপাতে পথচারী চলাচল স্বাভাবিক রাখতে ভাসমান দোকান অপসারন সহ নিদিষ্ঠ স্থানে গাড়ি পার্কিং এর ব্যবস্থা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে গৃহিত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করায় মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে কৃতজ্ঞতা জানানো হয়।

সভায় দেশের বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অধ্যায়নরত সকল ছাত্র-ছাত্রীদের যথাযথ শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের ব্যবসায়িক মনোভাব পরিহার করে অতিরিক্ত ফি আদায় বন্ধ করার জন্য জেলা প্রশাসকের নিকট আহব্বান জানানো হয় এবং শিশু ও কিশোরদের লেখাপড়া পাশাপাশি খেলাধুলা ও প্রতিযোগিতা মুলক শিশু সংগঠনের প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

সভায় বক্তব্য রাখেন প্রকৌশলী মোহাম্মদ আজম, অধ্যাপক বিজয় ভৌমিক, এডভোকেট সীমান্ত তালুকদার, মহসীন উল কাদের, সৈয়দ মুহম্মদ রিদুয়ান, মাহবুবুর রহমান শিবলী, সোহেল জাহান, মো. বোরহান উদ্দীন, সাইফুল ইসলাম, মোহাম্মদ হেলাল উদ্দিন, শেখ মোহাম্মদ খালেদ, আবুল কালাম আজাদ কিরন, ডাঃ আবু তারেক, শাহেদ সুমন, আনোয়ারুল হাসান চৌধুরী, মোহাম্মদ মঈন উদ্দিন মিলন, মোঃ মাহফুজুল হক সেলিম, মাহবুবুর রহমান বাহার,আলমগীর আলম, শাহিদ নাঈম, জাহিদ হোসেন, মোস্তাফিজুর রহমান মামুন প্রমুখ। বিজ্ঞপ্তি