রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি পেল ইউআইটিএস-এর ত্রিশজন মেধাবী শিক্ষার্থী

সুপ্রভাত ডেস্ক

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর দশটি বিভাগের ত্রিশজন মেধাবী শিক্ষার্থীকে ‘রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি তহবিল’ থেকে বৃত্তি প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে গত ৩১ জানুয়ারি, বিশ্ববিদ্যালয়ের রত্নগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউআইটিএস-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানের সহধর্মিণী ও বিওটি’র সম্মানিত সদস্য মিসেস তাহমিনা রহমানের নামে গঠিত ‘রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি তহবিল’-এর অধীনে প্রতি সেমিস্টারে ইউআইটিএস-এর প্রতিটি বিভাগের কমপক্ষে একজন ছাত্রীসহ তিনজন করে শিক্ষার্থীকে এ বৃত্তি দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় সহায়তার জন্য সুফি মিজান ফাউন্ডেশন থেকেও অতি শীঘ্রই বৃত্তি প্রদান করা হবে বলে জানান ইউআইটিএস-এর বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসানের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন ইউআইটিএস-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ. ন. ম. শরীফ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, ইইই বিভাগের বিভাগীয় প্রধান ও আইকিউএসি’র পরিচালক ড. মো. মিজানুর রহমান।