যুগোপযোগী শিক্ষায় নিজেদের মানিয়ে নিতে হবে : নওফেল

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদ্রাসা শিক্ষার জন্য প্রতিবারই বাজেটে মোটা অঙ্কের বরাদ্দ রাখেন। শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তোলাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। গতকাল শনিবার সকালে লোহাগাড়ায় আধুনগর ইসলামিয়া মাদ্রাসার এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এ কথা বলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার শিক্ষাক্ষেত্রে খুবই আন্তরিক। শিক্ষার্থীদেরকে উপযুক্ত করে গড়ে তোলার আহ্বান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, শুধু ডিগ্রি নিলে হবে না। শিক্ষার্থীদেরকে মাঠে-ময়দানে, হাতে-কলমে শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষাকে যুগোপযোগী করতে নানা পরিবর্তন হচ্ছে, এসব পরিবর্তনের সাথে শিক্ষার্থীদের মানিয়ে নিতে হবে। ধর্মীয় শিক্ষা অতীব প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন ভাষা শিখতে হবে- ইংরেজি, বাংলা ও আরবি ভাষা আয়ত্ত করতে হবে।
ইসমাঈল আঞ্জুমানারা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত উপজেলার আধুনগর ইসলামিয়া মাদ্রাসার ছাত্রী শাখার উদ্বোধন ও মাদ্রাসার কামিল শ্রেণিতে অনুমতিপ্রাপ্তি উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয় মাদ্রাসা মাঠে।
মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম এ সমাবেশে সভাপতিত্ব করেন। উদ্বোধনী বক্তব্য রাখেন সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নদভী। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম।
সমাবেশে ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান সৈয়দা সুফিয়া খাতুন।
মাদ্রাসা কর্তৃপক্ষ আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দীন হিরু, জাবেদ গ্রুপের চেয়ারম্যান আবদুল্লাহ্ মুহাম্মদ জাবেদ, নোমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ্ মুহাম্মদ জোবায়ের, আধুনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দীন, মাদ্রাসা অধ্যক্ষ আবু মুছা মোহাম্মদ খালেদ জামিল ও শিক্ষার্থী মোহাম্মদ আনোয়ার হোসেন।
সভার সভাপতি শিক্ষার্থীদেরকে উন্নত পাঠদানের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব সিআইপি, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ইব্রাহিম কবির, শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা আবুল কাশেমসহ স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দ।