মেট্রোরেল নির্মাণেও বাধা এসেছে : প্রধানমন্ত্রী

সুপ্রভাত ডেস্ক »

শুধু পদ্মা সেতু নয়, মেট্রোরেল নির্মাণ করতে গিয়েও বাধা এসেছিল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার তাঁর নিজ কার্যালয়ে অনুষ্ঠিত নিয়মিত মন্ত্রিসভা বৈঠকে একথা জানান প্রধানমন্ত্রী। খবর সারাবাংলার।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে গিয়েই শুধু চ্যালেঞ্জে পড়িনি, মেট্রোরেল নির্মাণ করতে গিয়েও বিপদে পড়েছি। প্রত্যেক কাজে বাধা দেওয়া কিছু মানুষের চরিত্র।

শেখ হাসিনা বলেন, মেট্রোরেল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত করার কথা ছিল। সেটাকে আমি টেনে কমলাপুর স্টেশন পর্যন্ত করতে বলেছি। এয়ারপোর্টের পাশে যে রেলস্টেশনটা, সেখান থেকে এয়ারপোর্ট যেতে একটা আন্ডারপাস তৈরি করে দিচ্ছি। এটি এ কারণে করা হয়েছে, যাতে হজক্যাম্প থেকে হাজিরা সহজে এয়ারপোর্টে পৌঁছাতে পারেন। সাধারণ যাত্রীরাও যেন যেতে পারেন। আসা যাওয়ার সুবিধার জন্য যা করা দরকার সেগুলো করা হবে।

মেট্রোরেলে যাতায়াতে আরও সতর্ক ও যতœশীল হতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মেট্রোরেলে যারা চড়ছেন তারা যেন নিয়ম-কানুন মেনে চলেন। পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন। যেখানে সেখানে যেন ময়লা ফেলা না হয়। যেহেতু এটি (মেট্রোরেল) আধুনিক প্রযুক্তিসম্পন্ন সেহেতু ব্যবহার করার ক্ষেত্রে সর্তক থাকতে হবে। এটা যেহেতু ডিজিটাল পরিবহন, সেহেতু নিয়মগুলো মেনে চলবেন, তাড়াহুড়া করার কিছু নেই।