মুনিয়া হত্যা মামলায় শারুনের সাবেক স্ত্রী মিম গ্রেফতার

সুপ্রভাত ডেস্ক »
কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ‘হত্যা ও ধর্ষণের’ মামলায় হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীর সাবেক স্ত্রী সাইফা রহমান মিমকে গ্রেফতার করেছে পিবিআই।
ঢাকার ধানমণ্ডির বাসা থেকে মঙ্গলবার সকালে মিমকে পিবিআই এর স্পেশাল ক্রাইম (দক্ষিণ) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়। সন্ধ্যায় তাকে এই মামলায় গ্রেফতার দেখানোর কথা জানান পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার জাহান।
মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ যে আটজনের বিরুদ্ধে মামলা করেছেন, তার মধ্যে মিমও আসামিদের মধ্যে একজন।
পিবিআই এর স্পেশাল ক্রাইম (দক্ষিণ) কর্মকর্তা সারোয়ার বিডিনিউজকে বলেন, তাকে (মিম) নিয়ে এ মামলায় এখন পর্যন্ত দুজন গ্রেফতার হয়েছেন। আর অন্য আসামিদের যারা জামিনে আছেন, তাদেরও প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা হবে।
এর আগে গত বছর ১৩ সেপ্টেম্বর মামলার আরেক আসামি মডেল ফারিয়া মাহবুব পিয়াসাকে গ্রেফতার দেখানোর পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পিবিআই।
কুমিল্লার বাসিন্দা ঢাকার এক কলেজের ছাত্রী মুনিয়াকে গত বছর ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।তার বোন তানিয়া কুমিল্লা থেকে এসে সেদিনই আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেছিলেন। সেই মামলায় তিনি অভিযোগ করেছিলেন, বসুন্ধরা এমডি আনভীর ‘বিয়ের প্রলোভন’ দেখিয়ে মুনিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিলেন। তাকে ওই বাসায় রেখেছিলেন। কিন্তু বিয়ে না করে তিনি উল্টো ‘হুমকি’ দেওয়ায় মুনিয়া আত্মহত্যা করেন। তদন্ত শেষে গত বছর ২২ জুলাই পুলিশ জানায়, এ মামলায় আনভীরের কোনো ‘দোষ পাওয়া’ যায়নি। এরপর গত ৬ সেপ্টেম্বর ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীনের আদালতে ‘হত্যা ও ধর্ষণের’ মামলাটি করেন তানিয়া।
বিচারক বাদির জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলায় আনভীর, মিম ও পিয়াসা ছাড়াও আসামি করা হয় আনভীরের বাবা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, মা আফরোজা সোবহান, আনভীরের স্ত্রী সাবরিনাকে। এছাড়া মুনিয়ার বাড়িওয়ালা ইব্রাহিম আহমেদ রিপন ও তার স্ত্রী শারমিনকেও আসামি করা হয়।তানিয়া তার মামলায় আনভীরকে আসামি করলেও মুনিয়ার ভাই আশিকুর রহমান সবুজ দাবি করেন, তার বোন মুনিয়াকে হত্যা করা হয়েছে এবং তাতে ‘জড়িত’ শারুন। সেই অভিযোগ অস্বীকারের পাশাপাশি শারুন দাবি করেন, তার সাবেক স্ত্রী মিমের সঙ্গে তানভীরের সম্পর্ক গড়ে ওঠার খবর মুনিয়া গত বছর তাকে জানিয়েছিলেন।