মুক্তিযুদ্ধে অর্জিত মূল্যবোধ রক্ষা করতে হবে : মেয়র

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বিজয়ের অনুভূতি সব সময় আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন তাদের জন্য। অসণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। এবারের বিজয় দিবসে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিতে হবে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত মূল্যবোধ রক্ষা করতে হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে তিনি শুক্রবার সকালে চসিকের উদ্যোগে চট্টগ্রাম সরকারি কলেজ সংলগ্ন প্যারেড মাঠে দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সচিব খালেদ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, সমাজকল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর আবদুস সালাম মাসুম, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, কাউন্সিলর নুরু মোস্তফা টিনু, হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ জাবেদ, আবুল হাসনাত মো. বেলাল, কাজী মো. নুরুল আমিন, আতাউল্লাহ চৌধুরী, পুলক খাস্তগীর, জহর লাল হাজারী, মো. মো. নুরুল আমিন, সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, রুমকী সেনগুপ্ত, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন্নাহার, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, যুগ্ম জেলা জজ মনীষা মহাজন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, শিক্ষা কর্মকর্তা উজালা চাকমা, সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী ও উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু।

মেয়র আরো বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন সর্বজনীন ও সার্বভৌম একটি রাষ্ট্র। যে রাষ্ট্রের মর্মবাণী জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, ধর্মান্ধতা ও মৌলবাদ প্রতিহত করে এদেশ আবার ঘুরে দাঁড়িয়েছে বিশে^র বুকে। ওইসব অপশক্তিকে সমূলে উৎখাত করে উন্নয়ন ও সমৃদ্ধির স্বর্ণশিখরে আরোহন করাই বর্তমান সরকারের লক্ষ্য। বিজ্ঞপ্তি