আমার পিতার চিন্তা-চেতনায় ছিল চট্টগ্রামের উন্নয়ন

মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় নওফেল

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার পিতা রাত-দিন চট্টলবাসীকে নিয়ে ভাবতেন। চট্টগ্রামের বিভিন্ন সমস্যা সমাধানে তিনি চেষ্টা চালাতেন। তার চিন্তা-চেতনায় ছিল চট্টগ্রামের উন্নয়ন। এজন্য আজীবন তিনি কাজ করে গেছেন। গতকাল শনিবার নগরীর বিজয় মঞ্চে মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ আয়োজনে এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, তারেক জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে দেশে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করার যে পাঁয়তারা করছে, তার দাঁতভাঙা জবাব দিতে হবে। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে সকলকে প্রস্তুত থাকতে হবে। যেখানে নাশকতা সেখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে আগামী নির্বাচনে নৌকা প্রতীককে জয়যুক্ত করার জন্য সকল নেতা কর্মীদের কাজ করতে হবে।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবুর সভাপতিত্বে ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরেরর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, ‘মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টলার গণমানুষের প্রিয় নেতা। চট্টগ্রামের সকল মানুষের সুখে-দুঃখে যিনি সবার আগে ছুটে যেতেন, তিনিই হলেন মহিউদ্দিন চৌধুরী। চট্টলার উন্নয়নের রূপকার ছিলেন মহিউদ্দিন চৌধুরী।’

সভায় বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুস সালাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ, মহানগর আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম বাহাদুর, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি অ্যাডভোকেট তসলিম উদ্দিন, আজাদ খান অভি, আজিজ মিসির প্রমুখ। বিজ্ঞপ্তি