মা হারালেন অভিনেত্রী কৌশানী

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়ের মা না ফেরার দেশে চলে গেছেন। শনিবার ভোরের আলো ফোটার আগেই তিনি জেনেছেন, তার জীবনের সবচেয়ে উজ্জ্বল মানুষটি চিরতরে হারিয়ে গেছেন। নিজের মাকে হারিয়েছেন কৌশানী। জীবনের বড়ই কঠিন সময়ের মধ্যে দাঁড়িয়ে আছেন এ অভিনেত্রী।

মাত্র ৫০ বছরের বয়সে সল্টলেকের বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন কৌশানীর মা। হাসপাতালে রাত থেকেই ছিলেন কৌশানী প্রেমিক বনি সেনগুপ্ত। গত ২৩ অক্টোবর থেকে ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। চিকিৎসা চলছিল।

বনির মা ইম্পা প্রেসিডেন্ট ও অভিনেত্রী পিয়া সেনগুপ্ত বলেছেন, শারীরিক বেশ কিছু সমস্যা ছিল ওর। কিডনি ট্রান্সপ্লান্ট করা হয়েছিল। তার ওপর ফুসফুসে সংক্রমণও হয়েছিল। সবটা মিলিয়ে মাল্টি অর্গ্যান ফেলিওর। মাঝরাতে মারা গিয়েছেন। এখনও ভাবতে পারছি না হাসিখুশি মানুষটা আর নেই। খুব ভালো মানুষ ছিল।”

আর কৌশানী? পিয়া বললেন, মেয়েটার কথা ভেবেই আমার বুক কেঁপে উঠছে। এটা কি মাকে হারানোর সময়? কী কাঁদছে জানেন। ওকে কী বলে সামলাব? কী করে ওঁর সামনে গিয়ে দাঁড়াব জানি না?

পিয়া আরও বলেছেন, দারুণ রান্না করতেন কৌশানীর মা। পারিবারিক বন্ধুত্ব থাকার কারণে তা দের মধ্যেও দারুণ বন্ধুত্ব গড়ে উঠেছিল। এই ক্ষতি পূরণ হওয়ার নয়। কৌশানীর নয়। তার প্রিয়জনদেরও নয়। এখন কেবলই স্মৃতি আগলে বেঁচে থাকা।