মানিকের সিনেমায় সায়েরা রেজা!

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের সঙ্গে যুক্ত হলেন প্রশংসিত প্রবাসী কণ্ঠশিল্পী সায়েরা রেজা।
নির্মাতার শুটিং চলতি সিনেমা ‘যাও পাখি বলো তারে’র জন্য টাইটেল সং গাইলেন সায়েরা। এতে সহশিল্পী হিসেবে পেয়েছেন বেলাল খানকে। এস কে দ্বীপের লেখা গানটির সুর-সংগীত করেছেন জে কে মজলিস।
গানটি প্রসঙ্গে সায়েরা বলেন, ‘সিনেমায় তো অনেক গেয়েছি। তবে টাইটেল গান গাওয়ার মধ্যে অন্যরকম আনন্দ আছে। সিনেমাটিও বড় ক্যানভাসের। গানটি ফোক ঘরানার, তবে বেশ রোম্যান্টিক। আশা করছি শুনতে ভালো লাগবে।’
এদিকে মানিক জানান, ‘যাও পাখি বলো তারে’ ছবির গানের শুটিং করতে এখন পুরো ইউনিট আছে কক্সবাজারে। প্রধান দুই চরিত্রে আছেন মাহিয়া মাহি ও আদর আজাদ। আগামী দুই দিন সেখানে দৃশ্যধারণ চলবে। ৮ অক্টোবর ইউনিট ফিরছে ঢাকায়।
২০১১ সালে নোমান রবিনের ‘কমন জেন্ডার’ ছবিতে আইটেম সং ‘ওরে সোনা’র মাধ্যমে প্লেব্যাকে অভিষেক হয় সায়েরা রেজার। এরপর সিনেমার জন্য নিয়মিত গাইছেন তিনি।
সঙ্গে টিভি, মঞ্চ, নাটক ও ইউটিউবে গান প্রকাশ তো হচ্ছেই। সম্প্রতি আভ্রাল সাহিরের সুর-সংগীতে এবং এম এ আলম শুভর কথায় ‘ড্যান্সিং কার’ নাটকের একটি গান করলেন সায়েরা।
পারিবারিক কারণে সাময়িকভাবে নিউইয়র্কে বসবাস করলেও গানের কারণে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে তার সরব উপস্থিতি।