ভোটকেন্দ্রের বাইরে প্রকাশ্যে গুলি করছে যুবক, যে পরিচয় জানা গেল

ক যুবক প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছুড়ছেন। আজ রোববার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে

নিজস্ব প্রতিবেদক»

চট্টগ্রামে এক যুবককে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছুড়তে দেখা গেছে। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জানা  গেছে,  চট্টগ্রামের ১০ আসনে খুলশীর পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছুঁড়তে দেখা যায় ওই যুবককে। তবে বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে পিস্তল উঁচিয়ে গুলি করা যুবকটি কাউন্সিলরের ওয়াসিমের অনুসারী।

সংঘর্ষের সময়ে যিনি গুলি করেছেন তার নাম শামীম আজাদ। কাউন্সিলর ওয়াসিম সংবাদ মাধ্যমকে জানান, ‘আমার অনেক অনুসারী আছে। কে কোথায় কি করছে তা আমার পক্ষে খবর রাখা সম্ভব না।’

তিনি আরও জানান, ‘গুলির ঘটনা ঘটেছে কি না, বা সেখানে কী হয়েছে, আমি জানি না। ঘটনাস্থলে আমি ছিলাম না।’

শামীম আজাদকে ব্যক্তিগত ভাবে চেনেন কি না জানতে চাইলে ওয়াসিম গণমাধ্যমকে জানান, ‘হ্যাঁ, চিনি। সে ছাত্রলীগ কর্মী।’

নগর পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় জানান, গুলি করা সেই যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা করছে পুলিশ। আশা করি, পরিচয় শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা যাবে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ বলেন, ‘কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহিউদ্দিন ও মনজুরের সমর্থকদের মধ্য গোলাগুলি হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।

পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজের প্রিসাইডিং কর্মকর্তা মো. মিজান উদ্দীন খান বলেন, ‘কেন্দ্রে কোনো সমস্যা হয়নি, সমস্যা হয়েছে কেন্দ্রের বাইরে।’

আসনটিতে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন মো. মহিউদ্দিন (বাচ্চু)। ফুলকপি প্রতীকের প্রার্থী চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। কেটলি প্রতীক নিয়ে লড়ছেন নগর যুবলীগের আরেক নেতা ফরিদ মাহমুদ।