ভারত সিরিজে বিপদ আরও বাড়লো ইংল্যান্ডের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ। টেস্ট ক্রিকেটে দুর্দান্ত দল হয়ে ওঠা বিরাট কোহলিদের বিপক্ষে লড়াই, ইংল্যান্ডের জন্য কঠিন চ্যালেঞ্জেরও বটে। অথচ এই সিরিজ শুরুর ঠিক আগমুহূর্তে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট বিরতিতে গেছেন বেন স্টোকস। সেই ধাক্কা সামলে প্রথম টেস্ট খেলতে নামা ইংলিশদের বিপদ আরও বাড়লো। এবার চোটের কারণে গোটা ভারত সিরিজই শেষ হয়ে গেছে পেসার স্টুয়ার্ট ব্রডের।
নটিংহামের প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়েছে। আজ (বৃহস্পতিবার) লর্ডসে দ্বিতীয় টেস্টে মাঠে নামছে ইংল্যান্ড-ভারত। এই টেস্টে নামার প্রস্তুতিতেই সিরিজ শেষ হয়ে গেছে ব্রডের। বুধবার হালকা অনুশীলনে নেমেছিল ইংলিশরা। স্লিপ প্র্যাকটিস করার সময় ইনজুরিতে পড়েন এই পেসার। পরে এমআরআই করে জানা গেছে, ডান কাফ পেশীতে চোট পেয়েছেন ব্রড।
চোটের অবস্থা এতটাই খারাপ যে, ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজই শেষ হয়ে গেছে ডানহাতি পেসারের। তার জায়গায় দলে ডাকা হয়েছে আরেক পেসার সাকিব মাহমুদকে। লর্ডস টেস্টে তার অভিষেক হয়ে যেতে পারে। নতুন বল হাতে দেখা যেতে পারে জেমস অ্যান্ডারসনের সঙ্গে। যদিও ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারির খেলা নিয়েও সংশয় আছে!
ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর খবর, বুধবার অনুশীলনে অনুপস্থিত ছিলেন অ্যান্ডারসন। জানা গেছে, পায়ের সমস্যায় ভুগছেন অভিজ্ঞ এই পেসার।
লর্ডসে দারুণ এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় ছিলেন ব্রড। টেস্ট ক্যারিয়ারে ১৫০তম ম্যাচ খেলার সামনে দাঁড়িয়ে এই পেসার। এমন এক উপলক্ষ লর্ডসে হলে স্মরণীয় হতো আরও। ব্রডের সামনে সুযোগ থাকলেও চোট তা হতে দিলো না।