ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ খেলা হচ্ছে না নেইমারের

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

আর্জেন্টিনা-ব্রাজিলের সর্বশেষ ম্যাচটি ছিল উত্তেজনাপূর্ণ। বিশ্বকাপ বাছাইয়ে খেলা বাদে উত্তেজনার সব চিত্রই সেদিন দেখা গেছে! শেষ পর্যন্ত ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের একক কর্তৃত্বে খেলা মাঠে গড়ায়নি। সেই চিরপ্রতিদ্বন্দ্বী দুটি দল আবার মুখোমুখি হচ্ছে বুধবার ভোর সাড়ে ৫টায়। বাছাইয়ের এই ম্যাচটি হবে আর্জেন্টিনায়।
ম্যাচকে ঘিরে আর্জেন্টিনার জন্য সুসংবাদ যে মেসি শুরু থেকেই মাঠে থাকছেন। কোচ স্ক্যালোনি আগেই বলেছিলেন, ব্রাজিল ম্যাচের জন্য মেসিকে আগে প্রস্তুত করে নিতে হবে। সে কারণে উরুগুয়ের বিপক্ষে শেষ ১৫ মিনিট তিনি মাঠে ছিলেন।
তবে ব্রাজিলের জন্য দুঃসংবাদ হচ্ছে উরুর চোটে নেইমারের খেলা হচ্ছে না। যদিও প্রাণভোমরার চোট নিয়ে ব্রাজিলের বেশি ভাবার কথা নয়। এরই মধ্যে বিশ্বকাপের টিকিট তারা নিশ্চিত করে ফেলেছে। আর্জেন্টিনার অবশ্য আজ জিতলেই বিশ্বকাপ নিশ্চিত হওয়ার কথা। তার পরেও ম্যাচটা যে সহজ হবে না সে বিষয়ে সতর্ক আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। তার মন্তব্য, ‘ম্যাচটা কঠিন হবে। বাছাইয়ে ওরা শীর্ষ দল, এর মধ্যে মূল পর্বও নিশ্চিত করে ফেলেছে।’
আর্জেন্টিনার স্বস্তির জায়গা হচ্ছে সর্বশেষ ২৬ ম্যাচেই তারা অপরাজিত। যদিও ২০১৯ সালে তাদের শেষ হার দেখতে হয়েছিল এই ব্রাজিলের বিপক্ষেই! তাও আবার কোপা আমেরিকার ফাইনালে।