ব্যবসা ভালোভাবে না করলে বন্ধ করতে হবে

খাতুনগঞ্জে বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক »
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, ব্যবসায়ীরা শুল্ক কমালে সময়মতো পণ্য সরবারাহ করে না। কোনো মিল পণ্য সরবরাহ বন্ধ করলে তার গেট বন্ধ হবে, হয় ভালোভাবে ব্যবসা করতে হবে, না হয় ব্যবসা বন্ধ করতে হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে খাতুনগঞ্জে ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন। রমজানকে সামনে রেখে এই মতবিনিময় সভার আয়োজন করেন খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন।
তিনি আরও বলেন, ‘সরকার নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না। আমদানিকারক এবং মিল মালিক সরবরাহ লাইনে সমস্যা তৈরি করে। পুলিশ, ভোক্তা অধিদপ্তর দিয়ে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়।’
ব্যবসায়ীদের চালের দর বাড়ানো নিয়ে তিনি বলেন, টিসিবিতে বাফার স্টক গড়ে তোলার কাজ চলছে। ভালোভাবে ব্যবসা না করলে যতই শক্তিশালী হোক ব্যবসা বন্ধ করতে হবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, ভোক্তা অধিকার অধিদপ্তরের ডিজি এ এইচ এম সফিউজ্জামান, খাতুনগজ্ঞ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক সৈয়দ ছগির আহমেদসহ অন্যরা।