বেইন সভাপতি হলেন তানভীর মুরাদ

সুপ্রভাত ডেস্ক »

প্রতিভাদীপ্ত তরুণ সংগঠক ও সমাজসেবী ‘বাংলাদেশি আমেরিকান নেতা’ খ্যাত তানভীর মুরাদ  বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি বেইনের নির্বাচিত সাধারণ সম্পাদক এবং এর আগে সহকারী সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ১০ ও  ১১ নভেম্বর বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনী ফলাফলে দেখা যায়, নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী তানভীর-তাজ-শান্তা প্যানেল ১৫টি পদের মধ্যে সহ সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ ছাড়া সব কয়টি পদে বিজয় লাভ করেছে। অপরদিকে, খোকা-সাজু-রাজিব প্যানেল শুধুমাত্র সহ সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে জয়ী হয়েছে।

তানভীর-তাজ-শান্তা প্যানেল থেকে তানভীর মুরাদ (১১৬৯ ভোট) সভাপতি নির্বাচিত হয়েছেন।

খোকা-সাজু-রাজিব প্যানেল থেকে সহসভাপতি নির্বাচিত হন (১১৩৫ ভোট) সাজ্জাদুর রহমান সাজু ও একই প্যানেলের রাজিবুর রহমান  রাজিব (১১৫৩ ভোট) সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তানভীর-তাজ-শান্তা প্যানেলের হাসিবুল আমিন সৈকত (১১৪৮ ভোট) সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হন, একই প্যানেলের প্রীতম বড়ুয়া (১১৮১ ভোট) সাংগঠনিক ও দপ্তর সম্পাদক, ইবনুল হাসান ইপু (১১৬২ ভোট) কোষাধ্যক্ষ, সেলিনা চৌধুরী (১১৭২ ভোট) সহকারী কোষাধ্যক্ষ, মাহের নোহা আহমেদ (১১৬৭ ভোট) সাংস্কৃতিক সম্পাদক, নাসরিন শাহরিয়ার (১১৫৩ ভোট) সহকারী সাংস্কৃতিক সম্পাদক, ইসতিয়াক আহমেদ (১১৭১ ভোট পেয়ে) সমাজকল্যাণ সম্পাদক, নুর মোহাম্মদ (সর্বাধিক ভোট ১২১৩) ক্রীড়া সম্পাদক, মো. মেরাজুল ইসলাম (১১৬৪ ভোট) শিক্ষাবিষয়ক সম্পাদক, মাসুদ আকবর (১১৯২ ভোট) প্রচার (মিডিয়া) সম্পাদক এবং এমতিয়াজ উদ্দিন (১১৯২ ভোট) ও আবদুল কাদের (১১৫২ ভোট) কার্যকরী সদস্য নির্বাচিত হন।

 

বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর নবনির্বাচিত কর্মকর্তারা

উল্লেখ্য, নব-নির্বাচিত সভাপতি তানভীর মুরাদ মার্কিন যুক্তরাষ্ট্রের লিন সিটি হলের নাগরিক উপদেষ্টা বোর্ডের উপদেষ্টা হিসেবে কাজ করছেন। এছাড়া, যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি ব্যবসায়িক উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত। তিনি নিউ ইংল্যান্ডের দক্ষিণ এশিয়ান ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা। একজন ক্রীড়া সংগঠক হিসেবেও সুনাম অর্জন করেছেন তিনি। বোস্টনে খেলাধুলার প্রতি আগ্রহী বাংলাদেশী যুবকদের নিয়ে প্রতিষ্ঠা করেছেন ‘বোস্টন ইয়াংস্টার’। তিনি ‘বেঙ্গল টাইগার স্পোর্টস ক্লাবে’র পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। এসব সংগঠনের উদ্যোগে বিভিন্ন সময়ে সকার, ক্রিকেট, ব্যাডমিন্টন টুর্ণামেন্টের আয়োজন করেন।

তানভীর মুরাদ বাংলাদেশের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

২০১৪ সালে উচ্চশিক্ষার জন্য তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। যুক্তরাষ্ট্রের কেমব্রিজ কলেজ থেকে এমবিএ এবং নিউ হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি থেকে তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর করার পর বর্তমানে ক্যালিফোর্নিয়া ইন্টারকন্টিনেন্টাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নিচ্ছেন। তিনি তাঁর বাবা-মায়ের সঙ্গে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।