‘বৃক্ষরোপণ ছাড়া কোন বিকল্প নেই’

লাগাই গাছ লাগাই বৃক্ষ ‘রক্ষা করি পুরো বিশ্ব’ এই সেøাগান নিয়ে ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন নবাব হোসেন মুন্নার সার্বিক তত্ত্বাবধায়নে ও ফাউন্ডেশনের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম এ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে দেশব্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গতকাল শুক্রবার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী। প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা হাজী মো. আবু নাছের।

এ সময় উদ্বোধনী বক্তব্যে মহাসচিব মুহাম্মদ আলী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশকে সবুজ বনায়ন এবং অক্সিজেনের ঘাটতি পূরণ করতে আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে হাজী আবু নাছের বলেন, জলবায়ু পরিবর্তনে বৃক্ষরোপণ ছাড়া কোন বিকল্প নাই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন যে কর্মসূচি হাতে নিয়েছে তা প্রশংসার দাবিদার।

এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব উৎপল কুমার দাশ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক হামিদা খাতুন পান্না, নগর কমিটির সহ-সভাপতি হাফিজুর রহমান, মো. জিয়াউল ইসলাম, মো. নিজাম উদ্দিন, মো. ওমর আলী শেখ প্রমুখ। বিজ্ঞপ্তি