বিসিবি থেকে শাস্তি পেলেন শান্ত

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

৪৪ বলে ৬০ রান করেছেন। হয়তো ইচ্ছা ছিল ইনিংসটাকে আরও বড় করবেন। দলকে এগিয়ে নিয়ে যাবেন আরও অনেক দূর। কিন্তু তার আগেই নাহিদুজ্জামানের বলে ইরফান শুক্কুরের হাতে স্টাম্পড হলেন তিনি। দলীয় রান এ সময় ১১০। শান্ত’র শঙ্কা জেগেছিল, এ অবস্থায় যদি দল হেরে যায়! এ কারণে মাঠ ছেড়ে বের হওয়ার সময় রাগে, ক্ষোভে নিজেই নিজের হেলমেট ছুড়ে মারেন নাজমুল হোসেন শান্ত এবং সে সঙ্গে ব্যাটও ফেলে রেখে ড্রেসিং রুমে ফিরে যান তিনি।
বিসিবির চোখে নাজমুল হোসেন শান্ত’র এই আচরণ, আচরণবিধি ভঙ্গের পর্যায়ে পড়ে। ফলে সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনারকে শাস্তি দিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে কোনো আর্থিক জরিমানা করা হয়নি। খবর খবর জাগোনিউজ’র
বিসিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এমন আচরণের জন্য তাকে তিরস্কার করার পাশাপাশি নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করে দেওয়া হয়েছে। অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। ঘটনাটি ঘটে শনিবার বিপিএলে সিলেট পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে সিলেট সিক্সার্সের ম্যাচে। চট্টগ্রামের করা ১৭৪ রান তাড়া করে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় সিলেট। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত।