বিশ্ব পরিবেশ দিবস পালন যুব রেড ক্রিসেন্টের

বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের পৃষ্ঠপোষকতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম দিবসটি পালন করে।
দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে নগরীর জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের মাঠ প্রাঙ্গণে ওষুধি ও ফলজ বৃক্ষরোপণ করা হয় এবং নগরীর আন্দরকিল্লা, নিউ মার্কেট, চকবাজার, দুই নাম্বার েেগইট এলাকায় পরিবেশ দিবসের তাৎপর্য নিয়ে বিভিন্ন তথ্য, পরিবেশ দূষণরোধে করণীয় সর্ম্পকে জনসাধারণকে অবহিত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম।
বিশেষ অতিথি ছিলেন সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন রুমেল।
কর্মসূচির সভাপতিত্ব করেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান গাজী ইফতেকার হোসেন ইমু।
এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য মাওলানা শিব্বির আহম্মদ ওসমান, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় প্রধান তানভীর আহমেদ চৌধুরী মাহিন, রক্ত বিভাগীয় প্রধান দীপ্ত বিশ^াস, স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশানসহ বিভিন্ন বিভাগীয় উপ প্রধানবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা।
প্রধান অতিথি বলেন, বনায়ন কর্মসূচির আওতায় সবুজায়নের মাধ্যমে সুন্দর চট্টগ্রাম, সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে হবে। জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশ হুমকির সম্মুখীন হচ্ছে। এ অবস্থায় বৃক্ষরোপণ প্রয়োজন। বিজ্ঞপ্তি