বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে সরকার : শামীম

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, সাধারণ মানুষের কথা চিন্তা না করে বারবার গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে সরকার। আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে। বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এতে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। বর্তমানে দেশে গণতন্ত্রের নামে নির্বাচন আছে কিন্তু জনগণের ভোট দেয়ার অধিকার নেই। আদালত আছে কিন্তু বিচার নাই। ব্যাংক আছে কিন্তু টাকা নেই। শান্তিপূর্ণভাবে সমাবেশ করার অধিকার নাই। তিনি সরকারের এই অপকর্ম থেকে মুক্তি পেতে জনগণকে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

তিনি গতকাল সোমবার বিকালে নগরীর কাজীর দেউড়ি নুর আহমদ সড়কে বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়ন এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দরপতনের মধ্যেই দেশে বিদ্যুতের মূল্য বাড়ানোর কারণ হলো লুঠপাট। দাম বাড়ানোর মাধ্যমে গ্রাহকদের পকেট থেকে বছরে হাজার কোটি টাকা লুটে নেবে আওয়ামী সিন্ডিকেট। বারবার বিদ্যুতের দাম বাড়ানোর ফলে দেয়ালে পিঠ ঠেকেছে সাধারণ মানুষের। বিদ্যুতের মূল্যবৃদ্ধি দেশের শিল্প-কারখানা ধ্বংস করে দেবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ জীবনযাত্রার সকল খরচ বেড়ে যাবে। মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করবে।

মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাসেম বক্কর বলেন, দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতিতে জনগণ আজকে দিশেহারা। সরকারের সিন্ডিকেটের কারণে এ অবস্থা হয়েছে। সরকার জনগণের কথা চিন্তা না করে বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণকে বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে। তিনি বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান, অন্যথয় এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে।

মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলমের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, হারুন জামান, হাজী মো. আলী, মাহবুব আলম, নিয়াজ মোহাম্মদ খান, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, মন্জুর আলম মন্জু, আনোয়ার হোসেন লিপু, মন্জুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারন সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহিলাদলের মনোয়ারা বেগম মনি, শ্রমিকদলের তাহের আহম্মেদ প্রমুখ। বিজ্ঞপ্তি