বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের তিন ক্রিকেটার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশের এবারের আসরের প্লেয়ার ড্রাফটে রয়েছে তিন বাংলাদেশির নাম। তারা হলেন- দুই পেসার আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম। তাদের সঙ্গে নাম দিয়েছেন চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার রিপন ম-ল। খবর ডেইলি বাংলাদেশ’র।

বিগ ব্যাশের আয়োজকরা গতকাল বুধবার ৯৮ জন বিদেশি ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করে। যে তালিকায় আছে বাংলাদেশি এই তিন ক্রিকেটারের নাম। এবারের আসরের জন্য ১৮০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন বিগ ব্যাশে। আগামী ২৮ আগস্ট বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেদিনই চূড়ান্ত হবে এই জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে বাংলাদেশি কেউ দল পাবে কি-না। বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর। প্রায় ৫৩ দিনব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৪ ফেব্রুয়ারি।

এদিকে বাংলাদেশের প্রিমিয়ার লিগের আগামী আসর মাঠে গড়াবে ৫ মে, পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। অর্থাৎ বিপিএল চলবে বিগ ব্যাশের মধ্যেই। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ইঙ্গিত দিয়েছেন, বিপিএল চলার সময় দেশের কোনো ক্রিকেটারকেই বিদেশি কোনো লিগ বা টুর্নামেন্ট খেলার ছাড়পত্র দেওয়া হবে না। সেক্ষেত্রে দল পেলেও বিগ ব্যাশে খেলা হবে না আল-আমিন, শফিউল ও রিপনদের।