বাবা জেলে, ছেলে হাল ধরলো চোরাই ব্যবসার

হাটহাজারী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

চট্টগ্রামের বিভিন্ন জায়গা থেকে বাবা ও ছেলে মিলে সিএনজি অটোরিকশা চুরি করে এনে নিজস্ব গ্যারেজে রাখতো। এ ঘটনায় গত দুই মাস আগে পিতা বদিউল আলম গ্রেফতার হলে তার অবর্তমানে ছেলে ইফতেখার হাসান (১৮) এই চোরাই সিএনজির ব্যবসা পরিচালনা করছিল। তবে তার শেষ রক্ষা হয়নি। তাকেও গ্রেফতার করেছে র‌্যাব-৭।
গতকাল রোববার বেলা ১২টার দিকে র‌্যাব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়। এরআগে শনিবার দুপুরের দিকে হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়নের মুহুরীহাট বটতল এলাকার হযরত মোমেন শাহ সিএনজি গ্যারেজ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইফতেখার সরকারবহাটের মহুরীহাট বটতল এলাকার বদিউল আলমের ছেলে।
বিবৃতিতে র‌্যাব ৭ জানায়, হাটহাজারীসহ আশেপাশের বিভিন্ন এলাকা থেকে সিএনজি চুরির অভিযোগ আসতে থাকে। অভিযোগের ভিত্তিতে চোরাই সিএনজি উদ্ধার ও জড়িতদের আটকের অভিযান চালায় র‌্যাব। পরে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে মহুরীহাট বটতল এলাকায় অভিযান চালিয়ে ইফতেখার হাসানকে আটক করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী ওই গ্যারেজ থেকে চোরাই ও রেজিস্ট্রেশন নম্বরবিহীন ৫টি সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়। সিএনজিগুলোর আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, একই অপরাধে দুই মাস আগে তার বাবাকেও গ্রেফতার করেছিল আইনশৃঙ্খলা বাহিনী। এবার ছেলেকেও আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।