বান্দরবানে ৫ জঙ্গি গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি »

বান্দরবানের থানছি ও রোয়াংছড়ি উপজেলের দুর্গম পাহাড়র র‌্যাব অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র প্রশিক্ষণরত ৫ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের কাছ থেকে কোন অস্ত্র বা সরঞ্জাম পাওয়া যায়নি। গ্রেফতারকৃত জঙ্গি সদস্যরা হলেন, কুমিল্লার নিজামুদ্দিন হিরন ওরফে ইউসুফ (৩০), নোয়াখালীর সালেহ আহাম্মদ ওরফে সাইহা(২৭) কুমিল্লা জেলার মো. সাদিকুর রহমান সুমন ওরফে ফারকুন(৩০), সিলেটের মো. বাইজিদ ইসলাম ওরফে মুয়াজ ওরফে বাইরুল (২১),কুমিল্লা জেলার ইমরান বিন রহমান ওরফে শিতিল ওরফে বিল্লাল (১৭)।

গতকাল বৃহস্পতিবার বান্দরবানের মেঘলা জেলা পরিষদ সম্মেলন কক্ষে র‌্যাবের এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান। তিনি আরো জানান, বুধবার র‌্যাব-৭ এর একাধিক দল বান্দরবান জেলার রোয়াংছড়ি ও থানছি উপজেলার দুর্গম বিভিন্ন পাহাড়ে অভিযান চালিয়ে নতুন সংগঠিত জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র প্রশিক্ষণরত ৫ জঙ্গিকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, আটককৃত এই ৫জন ২০২১ সালের বিভিন্ন সময়ে বান্দরবানে এসে স্থানীয় সশস্ত্র সংগঠন কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ক্যাম্পে অর্থের বিনিময়ে প্রশিক্ষণে অংশ নেয়। গত সেপ্টেম্বর থেকে জঙ্গি ও কেএনএফ এর বিরুদ্ধে অভিযান শুরু করে র‌্যাব। এই অভিযানের অংশ হিসাবে ২৭ নভেম্বর কেএনএফ এর প্রশিক্ষণ ক্যাম্পে অভিযান চালিয়ে ৩ কুকি চীন সদস্য ও ৭ জঙ্গিসহ মোট ১০ জনকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র, বোমা, বোমা তৈরির সরঞ্জাম,গুলি, পোশাকসহ নানান সামরিক সরঞ্জাম। জঙ্গিবিরোধী অভিযান অব্যাহত রয়েছে বলি তিনি জানান।