বান্দরবানে ঘুমন্ত অবস্থায় আগুনে ২ যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান »
বান্দরবানের আলীকদম উপজেলার সদর ইউনিয়নের কলার ঝিরি লাংরি মুরুং পাড়ায় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে ২ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন লাংরি পাড়ার কারবারির পুত্র রেংনং ম্রো (৩৬) ও একই এলাকার বাসিন্দা রিংরাও ম্রো (৩২)। এ ঘটনায় পাশের রুমে থাকা মেনরাই ম্রো নামে একজন আহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দিবাগত রাতে বান্দরবানের আলীকদম উপজেলার ১ নম্বর সদর ইউপির ৭ নম্বর ওয়ার্ড কলার ঝিরি লাংড়ি মুরুং পাড়ায় খাওয়া দাওয়া শেষ করে ঘুমাতে যায় রেংনং ম্রো, রিংরাও ম্রো ও মেনরাই ম্রো (৪২)।
গভীর রাতে ঘরে আগুন লেগে ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা যান রেংনং ম্রো ও রিংরাও ম্রো। এ ঘটনায় আহত হয় পাশের রুমে থাকা মেনরাই ম্রো।
স্থানীয়দের ধারণা, রাতে মদ পান করে অবচেতন অবস্থায় কুপির বাতি না নিভিয়েই ঘুমিয়ে পড়েন তিনজন। পরে গভীর রাতে কুপির বাতি (চেরাগ বাতি) পড়ে গিয়ে সারা ঘরে আগুন লেগে যায়। এসময় ঘুমন্ত অবস্থায় ঘটনাস্থলেই পুড়ে ছাই হয়ে যান রেংনং ম্রো ও রিংরাও ম্রো নামে দুই যুবক।
পরে এলাকাবাসী পুলিশে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে এবং আহতকে প্রথমে আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থা আশঙ্কাজনক হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন জানান, ঘটনার খবর পেয়ে আমরা ভোররাতেই কলারঝিরি লাংড়ি মুরুং পাড়ায় ছুটে যাই। সেখানে পুড়ে যাওয়া ২ যুবকের লাশ উদ্ধার করি এবং আহত ১ জনকে উদ্ধার করে চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ করি।