বাংলাদেশ নারী ক্রিকেট দলের দাপুটে শুরু

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারী বাছাইপর্বে মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে টাইগ্রেসরা। মালয়েশিয়ান নারী দলকে ৮ উইকেটে হারিয়েছে তারা।
গতকাল মঙ্গলবার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে একেবারেই সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তারা জমা করে মাত্র ৪৯ রান। খবর ডেইলি বাংলাদেশ’র
মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেট ও ৭২ বল হাতে রেখেই জয় তুলে নেয় নিগার সুলতানার দল। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে বাংলাদেশের রুমানার হাতে।
ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে মালয়েশিয়া। দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র দুইজন। উইনিফ্রেড দুরাইসিঙ্গাম ১২ ও মাস এলিসা ১১ রান করেন। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট শিকার করেন সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ। রুমানা ৪ ওভারে খরচ করেছেন মাত্র ৪ রান।
৫০ রানের লক্ষ্য টপকাতে নেমে উদ্বোধনী জুটিতেই ৩৮ রান যোগ করে লাল-সবুজের প্রতিনিধিরা। ৪টি চার ও ১টি ছক্কায় ১৯ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন শামিমা সুলতানা বিদায় নেন। তার খানিক পর সাজঘরে ফিরতে হয় আরেক ওপেনার মুর্শিদা খাতুনকেও, যিনি ১৬ বলে ১৪ রান করেন। পরে দলকে আর বিপদে পড়তে দেননি নিগার সুলতানা (৩) ও ফারজানা হক (৭)। দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৮ উইকেট ও ১২ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।