বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন মিয়ানমারের

নিজস্ব প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি »

মিয়ানমার সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান ফের বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করেছে। শুক্রবার দুপুর আড়াইটার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আওতাধীন কোনারপাড়া সীমান্ত পিলার ৩৪-৩৫-এর পাশে মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে এ ঘটনা ঘটে।
তবে বিজিবি ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।
স্থানীয় এলাকাবাসী জানায়, শুক্রবার জুমার নামাজের পর মিয়ানমার সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান ঘুমধুম এলাকার সীমান্ত পিলার ৪০-৪১-এর পাশে মিয়ানমার-বাংলাদেশের সীমানা লংঘন করতে দেখা যায়। পাশাপাশি মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। ঘুমধুম সীমান্ত এলাকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম উদ্যোগ উৎকণ্ঠা বিরাজ করে।
ঘুমধুম তুমব্রু এলাকার বাসিন্দা সৈয়দুল বশর বলেন, মিয়ানমারের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়। শুক্রবার জুমার নামাজের পর মিয়ানমার সেনাবাহিনীর একটি যুদ্ধ বিমান বাংলাদেশের সীমানা লঙ্ঘন করতে দেখা গেছে।
ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ জানান, প্রতিবারের মতো এবারও মিয়ানমার সেনাবাহিনীর একটি যুদ্ধ বিমান বাংলাদেশের সীমানা লঙ্ঘন করতে দেখা গেছে। পাশাপাশি মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়।
প্রসঙ্গত, রোববার বেলা ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা দুটি মর্টার শেল ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষজ্ঞ দল ওই দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করেন। পরে দুইদিন মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি বন্ধ থাকার পর ফের বৃহস্পতিবার সকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। এ ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের মিয়ানমার সীমান্তের স্থানীয় বাসিন্দারা আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় রয়েছেন। পাশাপাশি সীমান্ত এলাকা থেকে অনেকে অন্যত্র সরে গিয়ে নিরাপদ স্থানে অবস্থান নেয়।