বাঁশখালীতে ঘাস কাটতে বাধা দেয়ায় পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিনিধি, বাঁশখালী »

বাঁশখালী উপজেলার উত্তর জলদী রুদ্র পাড়ায় গরুর ঘাস কাটতে বাধা দেয়ায় গতকাল সকাল ১১টায় জমির মালিককে পিটিয়ে খুন করা হয়েছে।
নিহত জমির মালিক কৃষ্ণমোহন রুদ্র (৬৭) এলাকার মৃত জগৎ মোহন রুদ্রের ছেলে।
বাঁশখালী থানা পুলিশ কৃষ্ণমোহন রুদ্রের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে এবং খুনের অভিযোগে মো. ইউসুফকে আটক করে থানায় রেখেছে। মামলার প্রস্তুতি চলছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টায় কৃষ্ণমোহন রুদ্রের বাড়ির পাশে গরুর ঘাস কাটতে আসে পাশের বাড়ির মো. ইউসুফের ছেলে মো. আশেক (১৮)। এই জমি নিয়ে দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধীয় জমিতে ঘাস কাটতে বাধা দেন কৃষ্ণ মোহন রুদ্র। ঘাস কাটতে বাধা দেয়ায় তেড়ে আসে মো. আশেকের বাবা মো. ইউসুফ ও তার মা। ঘটনাস্থলে একা পেয়ে মা-বাবা-ছেলে মিলে লাঠি দিয়ে পিটিয়ে চেপে কৃষ্ণমোহন খুন করে পালিয়ে যায়। প্রতিবেশীরা কৃষ্ণমোহনকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
কৃষ্ণমোহনের ছেলে অঞ্জন রুদ্র বলেন, ঘাস কাটতে বাধা দেয়ায় বাবাকে পিটিয়ে, গলাচিপে ও অণ্ডকোষ চেপে ধরে মো. আশেক, তার বাবা মো. ইউসুফ ও তার মা খুন করেছে।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, নিহত কৃষ্ণমোহন রুদ্রের পরিবারের সাথে মো. ইউসুফের পরিবারের দীর্ঘদিন ধরে জায়গা-জমির বিরোধ রয়েছে। ওই বিরোধীয় জমিতে ঘাস কাটা নিয়ে বাধা দেয়ায় কৃষ্ণমোহন খুন হয়েছে বলে দাবি করছে নিহতের পরিবার। ওই অভিযোগে মো. ইউসুফকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।