বন্দরে ক্রেনের ধাক্কায় মারা গেলেন ফুড ব্লগার রাব্বি

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম বন্দরের জুনিয়র আউটডোর অ্যাসিস্ট্যান্ট সিফাত রাব্বি ক্রেনের ধাক্কায় নিহত হয়েছেন। তিনি ফুড ব্লগার হিসেবে বেশি পরিচিত ছিলেন। তার এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাসস্থান বন্দর হাইস্কুল কলোনিতে।

বুধবার রাতে বন্দরের ২ নম্বর ইয়ার্ডে দায়িত্বরত অবস্থায় একটি ক্রেন পেছন থেকে রাব্বিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বন্দর ভবন চত্বরে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, রাব্বি সাবেক বন্দর কর্মকর্তা আবদুল আউয়ালের ছেলে। কলেজিয়েট স্কুল থেকে মাধ্যমিক পাশ করেন রাব্বি। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কম্পিউটার সাইয়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সাবেক ছাত্র।

২০১৯ সালে চট্টগ্রাম বন্দরে চাকরিতে যোগ দেন। বাবা-মায়ের দুই ছেলে মেয়ের মধ্যে রাব্বি ছোট। চাকরির ব্যস্ততার মাঝেও তিনি ইউটিউবে ‘ক্ষুধার্ত খাদক’ নামের একটি চ্যানেল খুলে ব্যাপক পরিচিতি ও সাড়া পেয়েছেন।

গত বছরের অক্টোবরে বিয়ে করেছিলেন সিফাত রাব্বি। বিয়ের চার মাস না পেরোতেই চলে গেলেন তিনি। বন্দরের হাইস্কুল কলোনিতে মা ও স্ত্রীকে নিয়ে বসবাস করতেন। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও শোকের ছায়া নেমেছে। বিভিন্ন ফুড ব্লগার ও সোশ্যাল এক্টিভিস্ট শোক প্রকাশ করেছেন।

বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, ‘বুধবার রাতে বন্দরে ঘন কুয়াশা ছিল। রাতে তিনি দায়িত্বরত অবস্থায় মারা গেছেন। পরদিন সকালে বন্দর ভবন চত্বরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।’