বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে ট্রফি উন্মোচন

বাংলাদেশ প্রথমবারের মতো একটি আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিব শতবর্ষে আয়োজিত এ টুর্নামেন্টের নাম  ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১, যার মূল পৃষ্ঠপোষক ইস্পাহানি গ্রুপ।  বাংলাদেশ স্কোয়াশ র্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টে দেশ বিদেশের ২৪ জন প্রখ্যাত স্কোয়াশ খেলোয়াড় অংশ নিচ্ছেন। এ প্রতিযোগিতা উপলে গতকাল ৯ অক্টোবর, রাজধানী ঢাকার হোটেল পূর্বাণী’র দিলকুশা হলরুমে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ প্রতিযোগিতার ট্রফি উন্মোচিত হয়।

আগামী ২০ থেকে ২৪ অক্টোবর ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ প্রবেশ করছে একটি পিএসএ ট্যুর ইভেন্ট আয়োজনকারী দেশের তালিকায়। পিএসএ বা প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশন হচ্ছে পেশাদার  স্কোয়াশের বিশ্বব্যাপী পরিচালনাকারী সংস্থা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে অংশ নেবেন  ইরান, মিশর, ভারত, পাকিস্তান ও বাংলাদেশের খেলোয়াড়রা। এছাড়াও কানাডা, আরব আমিরাত ও বাহরাইনের কয়েকজন খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে। এ টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে গুলশান ক্লাব, আর্মি স্কোয়াশ কমপ্লেক্স ও উত্তরা ক্লাবে।  ইস্পাহানির পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ টুর্নামেন্টের  রিফ্রেশমেন্ট পার্টনার- ব্লেন্ডার’স চয়েস প্রিমিয়াম টি এবং হসপিটালিটি পার্টনার- গুলশান ক্লাব। প্রতিযোগিতায় বিজয়ী  খেলোয়াড়দের নিয়ে ইস্পাহানি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী ২৫ অক্টোবর চট্টগ্রামে একটি প্রদর্শনী খেলার আয়োজন করা হবে।

মিট দ্যা  প্রেস ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ইস্পাহানি গ্রুপের মহাব্যবস্থাপক ওমর হান্নান, বাংলাদেশ  স্কোয়াশ র্যাকেটস  ফেডারেশনের সহ-সভাপতি রাশেদ আহমেদ চৌধুরী ও বিগ্রেডিয়ার জেনারেল সেলিম আখতার (অবঃ), সাধারণ সম্পাদক বিগ্রেডিয়ার  জেনারেল কামরুল ইসলাম (অব.), জাতীয় ক্রীড়া পরিষদের সচিব  মো. মাসুদ করিম এবং বাংলাদেশ স্কোয়াশ র্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তারা । ওমর হান্নান শুভেচ্ছা বক্তব্যে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও মুজিব শতবর্ষে এরকম একটি আয়োজনের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত হতে পেরে ইস্পাহানি গ্রুপের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বাংলাদেশে স্কোয়াশ খেলার জনপ্রিয়তা বাড়ানোর জন্য  ইস্পাহানি সবসময়ই সচেষ্ট। ইতিপূর্বে ইস্পাহানি বাংলাদেশ স্কোয়াশ র্যাকেটস ফেডারেশনের অন্যান্য টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেছে। এছাড়াও ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, দাবা, গলফসহ অন্যান্য  খেলায়ও ইস্পাহানি সবসময়ই পৃষ্ঠপোষকতা করে থাকে।