বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নেই : আমিনুল ইসলাম

বঙ্গবন্ধু সারাজীবন রাজনীতি করেছেন মানুষের পাশে থেকে মানুষের জন্য। নিজের রক্ত দিয়ে এই দেশের মানুষের ভালোবাসার ঋণ শোধ করে গেছেন। তাই খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। তিনি অমর, তার মৃত্যু নেই।

গতকাল বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ সাতকানিয়া উপজেলা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন এই কথা বলেন। সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহারুল ইসলাম চৌধুরী, স্থানীয় সাংসদ ড.আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভী, সাংসদ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট জহির উদ্দিন, নুরুল আবছার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সাইফুদ্দিন সিদ্দিকী, পৌর মেয়র মোহাম্মদ যোবায়ের, মোহাম্মদ শাহজাহান, জসিম উদ্দিন, কেএম আসাদ, ওচমান আলী, এস এম আজিজ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, পিতার মতোই মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের মুখে হাসি ফুটানোর জন্য রাজনীতি করছেন বলেই তিনি ক্ষমতায় থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়, ঘরে ঘরে বিদ্যুৎ হয়, বিনা মূল্যে ছাত্র/ছাত্রীরা বই পায়, শিক্ষিতের হার বাড়ে, মানুষের গড় আয়ু বেড়ে যায়, মাথাপিছু ইনকাম ৬০০ থেকে বেড়ে হয় ২৯০০ ডলার, ভূমিহীন, গৃহহীনরা ঘর পায়। বিশ্বের বুকে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারে।

তিনি এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এখন থেকেই ভোট যুদ্ধের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।