প্রযুক্তির মাধ্যমে পৃথিবীকে এগিয়ে নিতে হবে

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন

প্রিমিয়ার ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৯ তম ব্যাচের নতুন শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ২ টায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।
সভাপতিত্ব করেন প্রকৌশল অনুষদের ডিন ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. তৌফিক সাঈদ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই বিভাগের শিক্ষকরা তোমাদের জন্য বিজ্ঞানের জগত, প্রযুক্তির জগত উন্মুক্ত করে দেবেন।
প্রধান অতিথি ড. অনুপম সেন আজকের বিশ্বকে বিজ্ঞানের বিশ্ব উল্লেখ করে বলেন, বিজ্ঞানের কল্যাণে সুদূর অতীত থেকে নানা কিছু আবিষ্কার হচ্ছে। বিদ্যুৎ, কম্পিউটার, মোবাইল প্রভৃতি বিজ্ঞানের যুগান্তকারী আবিষ্কার। এসব আবিষ্কার প্রযুক্তির মাধ্যমে মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। এখন কোয়ান্টাম কম্পিউটার আবিষ্কারের পথে বিজ্ঞানীরা।
ড. অনুপম সেন প্রযুক্তিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, প্রযুক্তির মাধ্যমে পৃথিবীকে এগিয়ে নিতে হবে। মানুষের কল্যাণে প্রযুক্তিকে ব্যবহার করতে হবে।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সাহীদ মো. আসিফ ইকবাল।
প্রফেসর এ কেএম তফজল হক বলেন, অনেক বড় বড় প্রতিষ্ঠান যেখানে এই মহামারীর সময় পাঠদান বন্ধ রেখেছে , সেখানে প্রিমিয়ার ইউনিভার্সিটি যথোপযুক্ত প্রযুক্তি ব্যবহার করে পাঠদান কর্মসূচি অব্যাহত রেখেছে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক পূজা চক্রবর্তী ও প্রভাষক মো. নেয়ামুল হক।
অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অন্য শিক্ষকবৃন্দ। বিজ্ঞপ্তি