প্রযুক্তিতে ডিজাইন গুরুত্বপূর্ণ অংশ

প্রিমিয়ার ইউনিভার্সিটির কর্মশালা

বর্তমান সময়ে প্রযুক্তি খাতে যেকোনো পণ্য কতটা ভালো হবে কিংবা কতটা কার্যকর হবে তা নির্ভর করে তার ডিজাইনের উপর।
প্রযুক্তিগত নির্মাণকৌশলের একটি বড় অংশ হচ্ছে এর কাঠামো গঠন। আর প্রকৌশলীদের যেকোনো ডিজাইনের জন্য প্রথম পছন্দ হচ্ছে অটোক্যাড।
২৫ আগস্ট সকাল ১০টা থেকে দিনব্যাপী এই অটোক্যাডকে কেন্দ্র করে প্রিমিয়ার ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ‘অটোক্যাড ইলেকট্রিক্যাল এসেনশিয়ালস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ। প্রশিক্ষক ছিলেন কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ইলেকট্রিক্যাল ও অটো মেশিনের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার যুবায়ের খান নওশাদ।
প্রফেসর ড. তৌফিক সাঈদ বলেন, বর্তমান সময়ে প্রযুক্তির উৎকর্ষ সাধনের সাথে সাথে বিভিন্ন সফটওয়্যারের পরিবর্তন হয়েছে।
এই সকল সফটওয়্যারের সাথে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকদের আপডেট থাকার জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালার প্রশিক্ষক যুবায়ের খান নওশাদ অংশগ্রহণকারী শিক্ষকদের অটোক্যাডে হাউজ ওয়্যারিং ডিজাইন, সিঙ্গেল লাইন ডায়াগ্রাম ও সাবস্টেশন ডিজাইন হাতে-কলমে প্রশিক্ষণ দেন। শিক্ষকদের মধ্যে অংশ নেন করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন মুন্না, সহকারী অধ্যাপক আকরামুল হক, সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, প্রভাষক সরিত ধর, প্রভাষক আসিফ মোহাম্মদ সিদ্দিকী, প্রভাষক রাহুল চৌধুরী, প্রভাষক মোহাম্মদ আজিম খান, প্রভাষক সৌমেন দত্ত ও প্রভাষক এম এ হাফিজ। শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ এবং প্রশিক্ষক যুবায়ের খান নওশাদ। বিজ্ঞপ্তি