প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

সিআরবি রক্ষায় নাগরিক সমাজের সমাপনী সমাবেশ

জাতীয় সংগীত, জাগরণের গান, লালনগীতি, আবৃত্তি, অভিনয় আর বিশিষ্টজনদের কথামালা দিয়ে শেষ হয়েছে সিআরবি রক্ষায় গঠিত নাগরিক সমাজ চট্টগ্রামের সমাপনী সাংস্কৃতিক সমাবেশ।

আজ শনিবার শীর্ষ রাজনৈতিক, মন্ত্রী, মেয়র আর বিশিষ্ট নাগরিকদের নিয়ে মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে ৪৮৩ দিনের প্রতিবাদ কর্মসূচি।

শুক্রবার বিকেলে সিআরবি চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক সমাজের চেয়ারম্যান, আওয়ামী লীগের উপদেষ্টা, সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।
অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের পর সিআরবিকে নিয়ে লেখা প্রতিবাদী গান পরিবেশন করেন শিল্পী আলাউদ্দিন তাহের, অসীম দাশগুপ্ত ও নারায়ণ দাশ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ড. অনুপম সেন বলেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই-তিনি চট্টগ্রামবাসীর আবেগের প্রতি একাত্মতা প্রকাশ করে সিআরবি থেকে হাসপাতাল সরিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছেন, আমাদের বিশ্বাস ভবিষ্যতেও চট্টগ্রামের এই সবুজ প্রকৃতি সিআরবি রক্ষা করার জন্য তিনি আরো উদ্যোগী হবেন।
পরিবেশ সুরক্ষায় ভূমিকার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে বিশ্বে অন্যতম পরিবেশবাদী নেতা হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
বক্তারা বলেন, দীর্ঘ দেড় বছরের কাছাকাছি ধরে সিআরবিকে রক্ষা করার জন্য আন্দোলন করে আসছে নাগরিক সমাজ চট্টগ্রাম ও চট্টলার সাধারণ আপামর জনতা। প্রগতিশীল সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, যুব আর ছাত্রনেতা, তারুণ্যের হাতধরে গড়ে ওঠা নাগরিক সমাজ চট্টগ্রাম আন্দোলন চালিয়ে নিয়েছে বিরতিহীনভাবে। এমন দীর্ঘ আন্দোলন নজিরবিহীন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাসেম, নাগরিক সমাজের সদস্য সচিব নাগরিক সমাজ চট্টগ্রাম, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম জেলা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক আব্দুচ সালাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম জিয়াউদ্দিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, শ্রমিকলীগ নেতা আহাদ, কেন্দ্রীয় জাসদ নেতা জসিম উদ্দিন বাবুল, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী, ঋত্বিক নয়ন, বেলায়েত হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি