‘প্রকৌশলীদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে আইইবি কাজ করছে’

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে শনিবার সন্ধ্যায় ভার্চুয়ালি এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ এর প্রাক্তন প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রকৌশলী মো. আব্দুস সবুর ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে ও সম্মানী সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল এর সঞ্চালনায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ প্রধান বক্তা এবং আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট (এইচআরডি) প্রকৌশলী মো. নুরুজ্জামান ও আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাত হোসেন (শীবলু), পিইঞ্জ, বিশেষ অতিথি ছিলেন।
প্রধান অতিথি প্রকৌশলী মো. আব্দুস সবুর তাঁর বক্তব্যে বলেন, করোনা সংক্রমণের কালে দেশের মানুষ আনন্দ উৎসব প্রায় ভুলেই গেছে। এমন প্রেক্ষাপটে আইইবি, চট্টগ্রাম কেন্দ্র অনলাইনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করে প্রকৌশলীদের মধ্যে সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করেছে। তিনি বলেন, প্রকৌশলীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মান উন্নয়নের লক্ষে আইইবি প্রতিনিয়ত কাজ করে চলেছে।
প্রধান অতিথি দেশের উন্নয়ন, জাতি গঠন ও কল্যাণে সকল মতভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে নিজ নিজ দায়িত্ব পালন করে দেশসেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট (অর্থ ও প্রশাসন) প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী মোহাম্মদ হোসেন, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক (এইচআরডি) প্রকৌশলী আবুল কালাম হাজারী, আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের তিনজন প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন, প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান ড. প্রকৌশলী রশিদ আহমেদ চৌধুরী ও প্রকৌশলী প্রবীর কুমার দে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য প্রকৌশলী মো. শামসুল আলম, বর্তমান ভাইস-চেয়ারম্যান (একা. অ্যান্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. অ্যান্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, প্রকৌশলী নিখিল রঞ্জন দাশ, স্থানীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী অসীম সেন, প্রকৌশলী লুৎফি জাহান ও প্রকৌশলী সৈকত কান্তি দে। অনুষ্ঠানে অনলাইনে সঙ্গীত পরিবেশন করেন প্রকৌশলী সিদ্দিক হোসেন মামুন ও রবীন্দ্র সঙ্গীত শিল্পী লাকী দাশ। কবিতা আবৃত্তি করেন প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রকৌশলী নিখিল রঞ্জন দাশ ও মিসেস আমিনা রহমান লিপি। বিজ্ঞপ্তি