প্রকল্প দুটি নগরবাসীর আশার পরিপূরক উপাদান : মেয়র

আজ উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী

আমবাগান সড়ক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন শেষে রাসেল পার্ক সংলগ্ন স্থানে সড়ক উদ্বোধন এবং বেলা ১১টায় ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডে মাইজপাড়াস্থ তাজুল ইসলাম স্কুল প্রাঙ্গণে নগরীর জলাবদ্ধতা নিরসনে বারইপাড়া খাল খনন কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। আজ শনিবার প্রকল্প দুটি উদ্বোধন করবেন তিনি।
চট্টগ্রাম সিটি করপোশেনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী গতকাল শুক্রবার সকালে ওই দু’টি স্থান পরিদর্শন করেন এবং উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি পর্ব শেষ হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

মেয়র বলেন, এই প্রকল্প দু’টি চট্টগ্রাম নগরবাসীর আশা-আকাক্সক্ষার অন্যতম পরিপূরক উপাদান। বারাইপাড়া খাল খনন প্রকল্প বাস্তবায়ন হলে জলাবদ্ধতা নিরসনে চলমান মেগা প্রকল্পের জন্য যথেষ্ট সহায়ক হবে। নগরীর খালের মধ্যে ৩০টি’র বেশী খাল মেগা প্রকল্পের আওতায় অন্তর্ভুক্ত। অবশিষ্ট খালগুলো পুনরুদ্ধার ও খনন করা সম্ভব হলে নগরীর জলাবদ্ধতা নিরসনের স্থায়ী সমাধান নিশ্চিত হবে।

তিনি উল্লেখ করেন, অতিবৃষ্টি জনিত কারণে যে সকল সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো সংস্কার ও মেরামত কাজ চলমান রয়েছে। নগরীর মশক বৃদ্ধির বিষয়টি উপলব্ধি করে মশক নিধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য নগরীকে ৪ জোনে ভাগ করে প্রতিটিতে একজন ম্যাজিস্ট্রেটসহ ঊর্ধ্বতন কর্মকর্তাকে মশক নিধন কার্যক্রম জোরদার করার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া মেয়র বিকেলে হযরত শাহ্ আমান (র.) বিমান বন্দরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপিকে বরণ করে নেন এবং ফুলেল শুভেচ্ছা জানান।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর মো. ছালেহ আহমদ চৌধুরী, এম আশরাফুল আলম, আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, কামরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, ফরহাদুল আলম, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি