পৌর মেয়রের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিমের ওপর সন্ত্রাসী হামলা ও মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে বারইয়ারহাট পৌরসদরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক সংগঠনসহ এলাকার শত শত মানুষ অংশ নেয়। রেজাউল করিম খোকন বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৪ অক্টোবর সরকারি কাজের মাটির ভরাটের জন্য ফেনী নদী থেকে বালু উত্তোলন কার্যক্রম পরিদর্শনে গেলে সোনাগাজীর কলমিরচর এলাকায় সন্ত্রাসীরা মেয়র রেজাউল করিমের ওপর গুলি চালায়। এর জন্য বক্তারা ফেনী জেলার ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপনকে দায়ী করেন। বর্তমানে গুলিবিদ্ধ মেয়র রেজাউল করিম ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। হামলার ঘটনায় মামলা দায়ের করা হলেও পুলিশ হামলার হুমুকদাতা মজিবুর হক রিপনকে গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করে দ্রুত তাকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। এদিকে হামলার ঘটনায় রিপনের পক্ষ থেকে উল্টো মেয়র রেজাউল করিমসহ ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরর তীব্র প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বারইয়াহাট পৌরসভা আওয়ামী লীগ ছাড়াও পৌর ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, বারইয়ারহাট বণিক সমিতি, হোটল ব্যবসায়ী সামিতি, মাছব্যবসায়ী সমিতি, কাঠব্যবসায়ী সমিতি, হিংগুলী ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগসহ অর্ধশতাধিক সংগঠন অংশ নেয়।
মানববন্ধনে বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মীর আলম মাসুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর হোসেন ভূঁঞা, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নাছির উদ্দিন দিদার, বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন, চেয়ারম্যান রেজাউল করিম, চেয়ারম্যান নুরুল মোস্তফা।