পৃথক ধর্ষণের মামলায় তিনজনের যাবজ্জীবন

খাগড়াছড়ি

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি :
খাগড়াছড়িতে পৃথক ধর্ষণের ঘটনায় বাবা-মাসহ ৩ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবু তাহের গতকাল বুধবার দুপুরে আলাদা মামলায় এ রায় ঘোষণা করেন।
জেলার মানিকছড়ির মুসলিমপাড়ায় ভিকটিম শিশু সুমাইয়া আক্তারকে (৩) ধর্ষণের দায়ে একই এলাকার মোস্তাফিজুর রহমানকে (২৪) যাবজ্জীবন কারাদ-ে দ-িত করেন বিচারক। তাকে আরো ২ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরো ৬ মাসের কারাদ- দেয়া হয়েছে।
গত বছরের ২০ জানুয়ারি সন্ধ্যায় মানিকছড়ির ওমর আলী মেম্বারের স‘মিল এলাকায় শিশুটিকে ধর্ষণ করে আসামি মোস্তাফিজুর রহমান। শিশুর মা সুপ্রিয়া আক্তার মামলা দায়ের করলে ওই বছরের ৭ মার্চ পুলিশ চার্জশিট দাখিল করে। পরে ৮ জনের সাক্ষ্য গ্রহণ করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেয় ।
এদিকে পৃথক ঘটনায় জেলার রামগড়ের নেয়াপাড়া গ্রামে বিবাদিদের ঘরে ধর্ষণ করা হয় তাদের কন্যাসন্তানকে। এই ঘটনায় ভিকটিমের চাচা ওমর আলী বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ ভিকটিমের বাবা আবুল কাসেম ও ধর্ষণে সহায়তার জন্য মা মনোয়ারা বেগমকে আটক করে জেলে পাঠায়। পরে ৩০ সেপ্টেম্বর পুলিশ ধর্ষণের ঘটনায় বাবা-মায়ের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে।
এই মামলায়ও ৮ জনের সাক্ষী গ্রহণ শেষে আদালত বাবা-মাকে যাবজ্জীবন কারাদ- এবং প্রত্যেককে আরো ১ লাখ টাকা করে জরিমানা করেছে। অনাদায়ে আরো ৬ মাসের কারাদ- দেয়া হয়।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী খাগড়াছড়ি জজ আদালতের প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, দুটি মামলায় ভিকটিম ন্যায়বিচার পেয়েছেন।