পৃথক ঘটনায় তিন শিশুর মৃত্যু

সাতকানিয়া ও রামু

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া ও নাইক্ষ্যংছড়ি »
সাতকানিয়ায় এক ও কক্সবাজারের রামুতে পানি ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। সাতকানিয়ায় পুকুরে ডুবে এক শিশু মারা গেছে। নিহত শিশুর নাম সালমা আকতার (৮)। গতকাল সোমবার দুপুরে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোয়ালিয়া পাড়া মাঝের মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত সালমা চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ফুলতলা এলাকার আফসার উদ্দিনের মেয়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, দোহাজারী এলাকা থেকে শতবর্ষের পুরাতন ভোয়ালিয়া পাড়া মাঝের মসজিদে মানত করে ওই শিশুর স্বজনেরা এসেছিলেন। শিশুটি পুকুর ঘাটে নামলে পা পিছলে হঠাৎ পানিতে পড়ে তলিয়ে যায়। এ সময় স্থানীয় যুবকরা শিশুটিকে উদ্ধার করে বেসরকারি একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরফাত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেন।
রামু
কক্সবাজারের রামুতে স্থানীয় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পশ্চিম বোমাংখিল গ্রামে এ ঘটনা ঘটে।
মারা যাওয়া দুই শিশু স্থানীয় শাহ আলমের ছেলে আশিকুর রহমান (৭) ও আব্দুল কাদেরের ছেলে শহিদুল্লাহ (৭)।পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১১টায় বাড়ির পাশের মসজিদের পুকুরে গোসল করতে নামে আশিক ও শহীদুল্লাহ। সাঁতার না জানা ওই দুই শিশু একপর্যায়ে ডুবে যায়। আধ ঘণ্টা পর তারা ভেসে উঠে। তাদের দেখে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য নুরুল আলম ও হাজী মোহাম্মদ হোসেন তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। হাসপাতালে নেওয়ার পর তারা মারা যায়।