বন্ধুর ডাকে বের হয়ে জনি ফিরল লাশ হয়ে

লোহাগাড়া

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া »
লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের কুসাঙ্গের পাড়া মহাবোধী বৌদ্ধ বিহারের কাছে একটি পুকুর থেকে জনি দাশ (১৮) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার বেলা দেড়টার দিকে তার লাশ উদ্ধার করা হয়েছে।
সে বড়হাতিয়া ধুপি পাড়ার সুনীল চন্দ্র দাশের পুত্র এবং বড়হাতিয়া মনুফকির বাজারের লন্ড্রি দোকানদার।
পুলিশের সুরতহাল বিবরণে জানা গেছে, নিহতের মাথার পেছনের অংশসহ শরীরের একাধিক স্থানে আঘাতে চিহ্ন রয়েছে।
নিহতের বাবা সুনীল চন্দ্র দাশ জানান, শনিবার সন্ধ্যায় বন্ধু মুঠোফোনে তার ছেলেকে ডাকে। ভেবেছি ছেলে বন্ধুর সাথে কোথাও বেড়াতে গিয়েছে। তাই তার খোঁজ নেওয়া হয়নি। পরে পুকুরে পাওয়া গেল তার লাশ। শিমুল নামে এক দোকানদার ছেলের লাশ মন্দিরের পুকুরে ভাসতে দেখে খবর দেয়। তিনি ছেলে হত্যার বিচার দাবি করেন।
নিহত জনির ছোট ভাই অভি দাশ (১৫) জানান, তার ভাইয়ের সাথে লন্ড্রিতে সেও থাকতো। শনিবার রাত ৮টার দিকে তার ভাইয়ের মোবাইলে কল আসলে সে তাড়াতাড়ি দোকান থেকে বের হয়ে যায়। জিজ্ঞেস করলে জানায় বন্ধু তাকে কল দিয়েছে। পরে আসবে বলে চলে যায়।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ জাকারিয়া রহমান জিকু, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুুহাম্মদ রাফিকুল ইসলাম জামান ও বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী প্রমুখ।
অতিরিক্ত পুলিশ সুপার জানান, ধারণা করা হচ্ছে এই কিশোরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।