পূর্ব এশিয়ায় আমরাই শতভাগ বিদ্যুতের দেশ

পটিয়ায় পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, পটিয়া »

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান বলেছেন, ২০০৯ সালে চরম বিদ্যুৎ ঘাটতির দেশ থেকে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার শতভাগ বিদ্যুতের দেশে উন্নীত হয়েছে। এ অভূতপূর্ব অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও দূরদর্শী নেতৃত্বের কারণে। শুধু তাই নয়, বঙ্গোপসাগরের মোহনায় প্রায় পাঁচ কিলোমিটার টানেল দক্ষিণ এশিয়ায় এই প্রথম।
তিনি গতকাল বুধবার বিকেলে পটিয়া কলেজ মাঠে আয়োজিত তিনদিনব্যাপী পটিয়া উৎসবের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, গভীর সমুদ্র বন্দর নির্মাণ, পায়রাবন্দর নির্মাণ, পদ্মাসেতু, মেট্রোরেল নির্মাণ এই সরকারের সবচেয়ে বড় অবদান। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রাতে দেশের সবচেয়ে বড় বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেন। সরকারের এই ধারাবাহিকতা চলমান রাখতে জনগণের সমর্থন কামনা করেন পরিকল্পনামন্ত্রী।
পটিয়া উৎসব কমিটির চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন উৎসব কমিটির প্রধান পৃষ্ঠপোষক জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন, কো-চেয়ারম্যান বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য বিজন চক্রবর্ত্তী।
অনুষ্ঠানে পটিয়ার কৃতিসন্তান সাবেক প্রধান বিচারপতি ফজলুল করিম, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এজেডএম নাসির চৌধুরী, সাবেক সচিব ড. অপরূপ চৌধুরী, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, এস আলম গ্রুপের চেয়ারম্যানসহ ১১ গুণীজনকে স্বর্ণপদক তুলে দেন পরিকল্পনামন্ত্রী।