পুষ্পস্তবক অর্পণ ঘিরে সিএমপির ট্রাফিক নির্দেশনা

সুপ্রভাত ডেস্ক »
২১ ফেব্রুয়ারি মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত শহীদ মিনারে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক ব্যবস্থা নিয়েছে।
গতকাল শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) শাহাদাৎ হুসেন রাসেল বলেন, আগামী ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউমার্কেট, নিউমার্কেট থেকে আমতল ও সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলাচল করবে।
তিনি বলেন, নিউমার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে সড়কে ব্লক স্থাপন করে যানবাহনগুলো ডাইভারশন করে দেওয়া হবে।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, শহীদ মিনারে ফুল দিতে আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা ওয়াসা-কাজিরদেউরী-নেভাল ক্রসিং-লাভ লেন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। পরে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িগুলো নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন। খবর ঢাকা পোস্টের
সিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, অনুষ্ঠানস্থলে আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে হেঁটে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজের শহীদ মিনারে এসে ফুল দিয়ে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে ফিরবেন।
মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠুভাবে পালনের জন্য নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেছে সিএমপি।