অপহরণ করে বড় ভাইয়ের প্রেমিকাকে বিয়ে করল ছোট ভাই!

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »
কিশোরীর সঙ্গে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ফয়সালের। ফয়সালের কথা অনুযায়ী ছোট ভাই ফরহাদ বড় ভাইয়ের প্রেমিকাকে অপহরণ করে চট্টগ্রামে নিয়ে আসে। কথা ছিল, চট্টগ্রামে এসে কিশোরী ও ফয়সাল বিয়ে করবে। কিন্তু বিয়ের আগেই ফয়সাল পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় চট্টগ্রামে যেতে পারেনি। আর এ সুযোগে বড় ভাই ফয়সালের প্রেমিকাকে আশ্রয় দেওয়ার কথা বলে নিজেই বিয়ে করে নেয় ফরহাদ। পরে র‌্যাবের অভিযানে গ্রেফতারের পর এসব কথা স্বীকার করে ফরহাদ।
শনিবার রাতে নগরীর বায়েজিদের কানন আবাসিক এলাকা থেকে মো. ফরহাদ (২২) কে গ্রেফতার করা হয়। একই সঙ্গে অপহৃত ওই কিশোরীকেও উদ্ধার করে র‌্যাব। সন্দ্বীপ থানার মুছাপুর এলাকার মাহফুজুর রহমানের ছেলে গ্রেফতার মো. ফরহাদ।
র‌্যাব জানায়, ১২ ফেব্রুয়ারি নবম শ্রেণির ছাত্রী কিশোরী করোনা টিকা দিতে স্কুলে যায়। কিন্তু স্কুল থেকে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা আশপাশে তার খোঁজ শুরু করে। খোঁজাখুঁজির পর পরিবার জানতে পারে, ওই ছাত্রীর কথিত প্রেমিক ফয়সাল বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে অপহরণ করিয়েছে। এ ঘটনায় ভুক্তভোগীর মা থানায় মামলা দায়ের করেন। পরে ওই ছাত্রীকে উদ্ধারে র‌্যাবের অভিযান শুরু হয়। এদিকে ভুক্তভোগীর মায়ের করা মামলায় কথিত প্রেমিক ফয়সাল গ্রেফতার হয়। তবে ফয়সালকে গ্রেফতারের পরেও অপহরণের শিকার ছাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি।
র‌্যাব আরও জানায়, ওই ছাত্রীর কথিত প্রেমিক ফয়সাল ও ফরহাদ সম্পর্কে আপন ভাই। ভাইদের মধ্যে ফয়সাল বড়। তার সঙ্গে নবম শ্রেণির ওই ছাত্রীর মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। অপহরণের দিন ফয়সালের কথা মতো ছোট ভাই ফরহাদ বড় ভাইয়ের প্রেমিকাকে নৌ-পথে সাগর পাড়ি দিয়ে চট্টগ্রামে নিয়ে আসে। ফয়সাল পরে চট্টগ্রামে এসে ওই কিশোরীকে বিয়ে করার কথা ছিল। কিন্তু বিয়ের আগে পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় সে চট্টগ্রামে যেতে পারেনি।
এদিকে ওই ছাত্রীকে অপহরণ করে চট্টগ্রাম নিয়ে যাওয়া ফরহাদের খোঁজ শুরু করেন র‌্যাব। একই সঙ্গে বড় ভাই ফয়সাল তার ছোট ভাই ফরহাদের কাছে অনুরোধ জানায় যাতে ওই কিশোরীকে পরিবারের কাছে পাঠিয়ে দেয়। কিন্তু ফরহাদ ওই কিশোরীকে হাটহাজারীর উপজেলার আদর্শ গ্রামের পাশে পাহাড়ী সন্দ্বীপ পাড়া এলাকায় নিয়ে যায়। সেখানে একটি বাসায় আশ্রয় নিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। পরে ছলিমপুর ছিন্নমূলের এক কথিত কাজির সহায়তায় তাকে বিয়ে করে। সেখানে বিয়ে শেষে চট্টগ্রামের বায়েজিদ এলাকায় নিয়ে যায়। অভিযান চালিয়ে ওই কিশোরীকে উদ্ধার করে এবং অপহরণকারী ফরহাদকে গ্রেফতার করে র‌্যাব।
গতকাল রোববার দুপুরে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার সুপ্রভাতকে বলেন, বড় ভাইয়ের কথা অনুযায়ী ছোট ভাই ওই ছাত্রীকে কৌশলে চট্টগ্রামে নিয়ে যায়। পুলিশের হাতে ফয়সাল গ্রেফতার হলেও ছোট ভাই তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে কৌশলে বিয়ে করে। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হয়েছে বলে জানান তিনি।