পুলিশ কর্মকর্তাসহ সড়কে চার প্রাণহানি

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই, ফটিকছড়ি, সীতাকুণ্ড ও রাঙ্গুনিয়া »

চট্টগ্রামের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসগ ৪ জনের মৃত্যু হয়েছে।

মিরসরাই
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি হাইচ গাড়ি সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা লেগে এক পুলিশ পরিদর্শকের (ওসি) মৃত্যু হয়েছে। তার নাম জাহিদ ইকবাল (৪৬)। নিহত পুলিশ কর্মকর্তা ঠাকুরগাঁও জেলার রাণীসংকৈল থানার সদ্য বিদায়ী ওসি। সর্বশেষ চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিশেষ শাখায় পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। একই ঘটনায় তার সন্তানরাসহ আর ৭ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে উপজেলার নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্র এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে আরও একটি প্রাইভেট গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে।

জানা গেছে, নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রে এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা দেয় একটি হাইচ গাড়ি। পরে ওই হাইচ গাড়িটি সড়কে পড়ে থাকলে পেছন থেকে আরেকটি প্রাইভেট গাড়ি ধাক্কা দেয়। এতে হাইচের সামনের অংশ দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই হাইচে থাকা এক পুলিশ সদস্য নিহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে সীতাকু-ের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে।

কুমিরা হাইওয়ে থানার ইনচার্জ মো. শাহাদাত হোসেন জানান, হাইচ গাড়িতে ৮ যাত্রী নিয়ে ঢাকা থেকে বান্দরবানের উদ্দেশে যাচ্ছিল। নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রে এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা লাগে। এতে গাড়িতে থাকা এক পুলিশ সদস্য মারা যান।

সীতাকুণ্ড
সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় মছিউদৌল্লা (৭১) নামক একজন নিহত এবং ১১জন আহত হয়েছেন। নিহত মছিউদৌল্লা উপজেলার সোনাইছড়ি জোড়আমতল এলাকার মৃত সুলতান আহমেদের পুত্র। বৃহস্পতিবার সকালে উপজেলার জোড়আমতল এবং বাঁশবাড়িয়ার সুলতানা মন্দির এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল এলাকায় গার্লস স্কুলের সামনে রাস্তা পার হতে মছিউদৌল্লা লরির ধাক্কায় গুরুতর আহত হন। লরিটি উল্টো পথে তাকে ধাক্কা দিয়ে ঢাকামুখী হয়ে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা কুমিরা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে ভোরে উপজেলার বাঁশবাড়িয়াস্থ সুলতানা মন্দির এলাকায় কক্সবাজারগামী একটি বাস একটি লরিকে পেছন থেকে ধাক্কা দিলে ওই বাসের ১১ যাত্রী গুরুতর আহত হন। বার আওলিয়া হাইওয়ে পুলিশের সদস্যরা তাঁদের উদ্ধার করে সীতাকু- স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

রাঙ্গুনিয়া
রাঙ্গুনিয়ায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ জামাল (৫০)। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় রাজানগর ইউনিয়নের ঠান্ডাছড়ি হাকিমনগর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাজানগরের ঠান্ডাছড়ি হাকিমনগর থেকে সিএনজি অটোরিক্সা রানীরহাট যাওয়ার পথে ব্রিক ফিল্ড এলালায় দুটি ঘোড়াকে সাইড দেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে উল্টে যায়। এ সময় রানীরহাট আল-আমিন হামেদিয়া ফাজিল মাদ্রাসার বাবুর্চি মোহাম্মদ জামাল আহত হয়। তাকে উদ্ধার করে কাউখালি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফটিকছড়ি
উপজেলায় সড়ক দুর্ঘটনায় মো. তারেক (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাতটার দিকে চট্টগ্রাম ন্যাশনাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কলেজ ছাত্র মো তারেক। নিহত তারেক উপজেলার ২নম্বর দাঁতমারা ইউপির বড় বেতুয়ার ব্যবসায়ী আবু তাহেরের একমাত্র ছেলে।

জানা যায়, বুধবার সকাল ৮টার দিকে মোটরসাইকেল নিয়ে এইচএসসি পরীক্ষা দিতে যাচ্ছিলেন।এ সময় ফটিকছড়ি-হেঁয়াকো সড়কের দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে রামগড় থেকে চট্টগ্রাম শহরগামী যাত্রীবাহী বাস তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে সে মারাত্মকভাবে আহত হয়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে স্বজনরা তাকে নগরীর একটি বেসরকারি ন্যাশনাল হাসপাতালে নিয়ে যায়। পরে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মারা যান মো তারেক।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন যাত্রীবাহী বাসটি আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছে।